পাঁচ ক্যাচে ইমরুলের রেকর্ড

পাঁচ ক্যাচে ইমরুলের রেকর্ড

১৫ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): রেকর্ড গড়লেন ইমরুল কায়েস। মুশফিকুর রহিমের বদলি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে উইকেটকিপিং করেছিলেন তিনি। এক ইনিংসে পাঁচটি ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়লেন তিনি।বদলি উইকেটরক্ষক হয়ে এর আগে আর কেউ এতগুলো উইকেট তালুবন্দি করেননি।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পান মুশফিক। পরদিন উইকেটকিপিংয়ের জন্য নামতে পারেননি তিনি। তার বদলি হিসেবে কাজটি করেন ইমরুল কায়েস।

কামরুল ইসলামের বলে উদ্বোধনী ব্যাটসম্যান জিৎ রেভেলকে তালুবন্দি করেন তিনি। পরে তাসকিন আহমেদের বলে কেন উইলিয়ামসনকেও গ্লাভসে বন্দি করেন তিনি।

এরপর একে একে গ্রান্ডহোম, ওয়েটলিং ও ওয়াগনারকেও তালুবন্দি করেন তিনি। আর বদলি উইকেটরক্ষক হিসেবে গড়ে ফেলেন বিশ্ব রেকর্ড।

তবে শুধু এবারই নয়, এর আগেও উইকেটরক্ষকের কাজটি করেছেন ইমরুল।

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে তামিম ইকবালকে সঙ্গী করে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় ইনিংসের বিশ্ব রেকর্ড গড়েছিলেন ইমরুল। সেদিন এই ওপেনারের দেড় শ’ রানের ইনিংসটা মনে থাকবে অনেক দিন। তবে সেই ইনিংসটাই আড়াল করে দিচ্ছে ইমরুলের আরেকটা কীর্তির কথা।

প্রায় দুই দিন ধরে পাকিস্তান ইনিংসে ১২০ ওভারেরও বেশি সময় উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছিলেন এই ওপেনার। সেবারও মুশফিকের চোটে বাধ্য হয়েই ফিল্ডিংয়ের সময়ও গ্লাভস হাতে নিতে হয়েছিল ইমরুল।

Share Button
Previous হাতের শিরা হাতড়ে বেড়াতে হবে না
Next গণভবন থেকে মোনাজাতে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

You might also like

খেলা

পদত্যাগ নয় : মুশফিক

ঢাকা ৮ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি):  নিজে থেকে টেস্ট অধিনায়কের পদ থেকে সড়ে দাড়াবেন না বলে জানিয়ে দিয়েছেন মুশফিকুর রহীম। বল বোর্ডের কোর্টে ঠেলে দিয়ে মুশফিক বলেছেন, ‘দেশকে নেতৃত্ব দেয়ার সম্মানটা

খেলা

ব্রাজিলের সহজ জয়

১১ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাছাইপর্ব পেরিয়ে সবার আগে ২০১৮ বিশ্বকাপে জায়গা করে নেয়া ব্রাজিল প্রীতি ম্যাচেও অব্যাহত রেখেছে তাদের জয়যাত্রা। প্রীতি ম্যাচ হলেও শিষ্যদের বিশ্বকাপের মতো খেলার পরামর্শ দিয়েছিলেন তিতে।

খেলা

বর্ষসেরা নারী ক্রিকেটার এলিস পেরি

২২ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): চলতি বছর থেকে আইসিসি বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কারটি র‌্যাচেল হেহো ফ্লিন্টের নামে করা হয়েছে। বছরের শুরুতে না ফেরার দেশে পাড়ি জমানো ইংল্যান্ডের প্রাক্তন এই ক্রিকেটারকে সম্মানিত

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply