কিউইদের বিপক্ষে ৭ উইকেটে হারল বাংলাদেশ

কিউইদের বিপক্ষে ৭ উইকেটে হারল বাংলাদেশ

১৬ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):  নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল সফরকারী বাংলাদেশ। ৯ উইকেট হারিয়ে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করে ১৬০ রান। ফলে নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২১৭। ওয়েলিংটনে শেষ দিনে ৫৭ ওভার ব্যাটিং করার সুযোগ ছিল স্বাগতিক দলের।  শেষপর্যন্ত কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৭ উইকেটে জয় তুলে নিলে স্বাগতিক নিউজিল্যান্ড।
স্কোর: বাংলাদেশ প্রথম ইনিংস ৫৯৫/৮ (ডিক্লেয়ার)     
দ্বিতীয় ইনিংস ১৬০/৯
নিউজিল্যান্ড প্রথম ইনিংস ৫৩৯  নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস ২১৭/৩

টেস্ট ক্রিকেটের ১৪০ বছরের দীর্ঘ ইতিহাসের বিরলতম ঘটনার জন্ম হলো আজ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যার্থতার পর বোলাররাও পারেননি লড়াই করতে। তাই সেই হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারেনি মুশফিকুর রহিমের দল। প্রথম ইনিংসে বাংলাদেশ ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করেও ওয়েলিংটন টেস্ট ৭ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড। এর আগে টেস্ট ইতিহাসে প্রথম ইনিংসে এত রান করে হারেনি কোনো দল।
কিউইদের পক্ষে দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়া অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ক্যারিয়ারের পঞ্চম শতক। মেহেদী হাসান মিরাজের বলে সুইপ করে নিজের রান তিন অঙ্কে নিয়ে যান তিনি। ১৫টি চারের বাউন্ডারি মারেন তিনি। সেই ওভারেই ১ রান নিয়ে দলকে ৭ উইকেটের জয় এনে দেন এই অধিনায়ক।
আগের দিন শেষ সময়ে মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজের আউটে চাপে পড়ে বাংলাদেশ। পর দিন নিজেদের উইকেট বিলিয়ে আসেন সাকিব আল হাসান, মুমিনুল হক ও সাব্বির রহমান। মুশফিকুর রহিম ও ইমরুল কায়েসের বীরত্বের পরও দ্বিতীয় ইনিংসে ১৬০ রানে অলআউট হয় বাংলাদেশ।
২১৬ রানের পুঁজি নিয়ে খেলতে নামা বাংলাদেশকে লড়াইয়ে রাখেন মিরাজ। দুই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়ে দেন তিনি। কিন্তু স্বাগতিকদের সেরা দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেইলরের দেড়শ’ রানের জুটি দলকে সহজ জয়ের পথে নিয়ে যায়।

Previous এবার আ’লীগ নেতার বিরুদ্ধে জাসদের পাল্টা মামলা
Next ওয়েব পোর্টাল হালনাগাদে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন কালীগঞ্জ ইউএনও

About author

You might also like

খেলা ০ Comments

বার্সার জয়ে মেসির জোড়া গোল

২৭ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): লা লিগায় আগের ম্যাচের মতো গতকালও গোলপোস্ট লিওনেল মেসির গোলে বাধা তৈরি করেছে। সেই সঙ্গে একটি পেনাল্টিও মিস করেন আর্জেন্টাইন তারকা। তারপরও শনিবার রাতে তার জোড়া

খেলা ০ Comments

বাহরাইনে আফ্রিদি-মিসবাহর ঝড়

ব্যাট হাতে ঝড় তুলে সেঞ্চুরি তুলে নিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক। আরেক প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদিও ঝড় তুলেছেন। তিন অঙ্ক ছুঁতে না পারলেও হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন বুমবুম আফ্রিদি। আন্তর্জাতিক কোনো

খেলা ০ Comments

ভারত-পাকিস্তান মহারণ আজ

৪ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): ক্রিকেটের সবচেয়ে কাক্সিক্ষত দ্বৈরথ দিয়েই চ্যাম্পিয়ন্স ট্রুফি অভিযান শুরু করতে যাচ্ছে ভারত ও পাকিস্তান। যেকোনো মঞ্চে সব সমীকরণ একপাশে সরিয়ে রেখে ভারত পাকিস্তান মহারণ মানেই মর্যাদার লড়াই।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply