রাষ্ট্রপতি ব্যর্থ হলে আন্দোলনে নামবে বিএনপি

রাষ্ট্রপতি ব্যর্থ হলে আন্দোলনে নামবে বিএনপি

 

ঢাকা ১৬ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):  নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে বিএনপি রাজপথে আন্দোলনে নামবে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু্। দুদু বলেন, নিরপেক্ষ সার্চ কমিটি গঠন এবং নির্বাচন কমিশন গঠন নিয়ে আমরা রাষ্ট্রপতির সিদ্ধান্তের আশায় আছি। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের’ দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ফুটপাত থেকে হকার উচ্ছেদ সম্পর্কে তিনি বলেন, দিনমজুরদের উচ্ছেদ করার আগে তাদের নতুন স্থান ঠিক করে দেয়া উচিত। যেভাবে তাদের উচ্ছেদ করছে দেখে মনে হচ্ছে জোর যার মুল্লুক তার। আমরা চাই মানুষের চলার জন্য ফুটপাত ফাঁকা থাক। কিন্তু যারা এখানে ব্যবসা করছে তাদের জন্য ব্যবস্থা করা হোক।

দুদু বলেন, যারা গণতন্ত্রকে হত্যা করেছে তাদের বিচার হবে গণআদালতে। যে আদালতের বিচারক হবেন সাধারণ জনগণ। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা তো অনেক উন্নয়নের কথাই বলেন, দেশের মানুষের জন্য এতো কিছু করে তাহলে নিরপেক্ষ নির্বাচন দিলে সমস্যা কিসে? সুষ্ঠু নির্বাচনের জন্য একটি মেরুদ- সম্পন্ন নির্বাচন কমিশন দরকার। যারা যে কোন সমস্যা মোকাবিলা করতে পারে।

নারায়ণগঞ্জের সাত খুনের রায় প্রসঙ্গে দুদু বলেছেন, নারায়ণগঞ্জের সাত খুনের মামলা দেশব্যাপী অনেক আলোচিত হওয়ার কারণ এই মামলার প্রধান আসামী একজন মন্ত্রীর মেয়ের জামাই। এই মামলার রায়ে মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে। তবে এই রায় নিম্ন আদালতের, এখনো অনেক আদালত আছে। ফাঁসি কার্যকর হলে পুনরায় মন্তব্য করা যাবে। তবে আমি মনে করি সকল অন্যায়েরই বিচার হওয়া প্রয়োজন। বিএনপি ক্ষমতায় আসলে সাগর-রুনিসহ সকল হত্যার বিচার হবে।

Please follow and like us:
Previous ওয়েব পোর্টাল হালনাগাদে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন কালীগঞ্জ ইউএনও
Next আফ্রিকাকে বিধ্বস্ত করে মেয়েদের দুর্দান্ত জয়

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply