রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায় আওয়ামী লীগ: ফখরুল

রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায় আওয়ামী লীগ: ফখরুল

ঢাকা ২৪ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন চায় না বলে রাষ্ট্রপতিকে পর্যন্ত বিতর্কিত করতে চায়।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন মির্জা ফখরুল। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপি বিতর্কিত ব্যক্তিদের নামের তালিকা রাষ্ট্রপতিকে দিয়েছেন আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, ‘যে দলটি আজ বিনা নির্বাচনে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে তারা জানে যদি নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়, তারা কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না। সেজন্যই তারা এটা চায় না, তারা এটা বিতর্কিত করতে চায়। এমনকি মহামান্য রাষ্ট্রপতিকে তারা বিতর্কিত করতে চায়। দুঃখ হয় যখন তাদের শীর্ষ নেতারা এ সম্পর্কে ভিন্ন ভিন্ন কথা বলেন। যার কোনো ভিত্তি নেই।’

বিএনপি গণতান্ত্রিক ব্যবস্থাকে এগিয়ে নিতে নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপের উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বেগম জিয়া বলেছেন আসুন আমরা এমন একটি নির্বাচন কমিশন গঠন করি, যে নির্বাচন কমিশন বাংলাদেশে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম হবে। এবং দেশে যে বিভাজন আছে অনৈক্য আছে সেটা দূর করে একটা ঐক্য সৃষ্টি করতে পারবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারে। সেরকম একটি প্রস্তাব তিনি দিয়েছিলেন। তার ভুল ব্যাখ্যা করা হয়েছে। তারপরও আমরা ধন্যবাদ দেব মহামান্য রাষ্ট্রপতিকে তিনি সেই ডাকে সাড়া দিয়ে রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছেন তাদের সঙ্গে কথা বলেছেন। তিনি গতকালও পার্লামেন্টে বলেছেন আমি দেখতে চাই গণতন্ত্র সকলকে নিয়ে সামনের দিকে এগিয়ে চলেছে।

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই করছে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল। তাই নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, হতাশাই শেষ কথা নয়। কখনো হতাশ হবেন না। বুকে বল নিয়ে আমাদের লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আমাদেরকে বিজয় অর্জন করতে হবে। আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। বিএনপি লড়াই করছে ক্ষমতায় যাওয়ার জন্য নয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার অধিকার প্রতিষ্ঠা করার জন্য, মানুষের স্বাধীনতাকে প্রতিষ্ঠা করার জন্য। আসুন আমরা সে লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাই।

মির্জা ফখরুল তার বক্তব্যে জিয়াউর রহমানের শাসনকালে বাংলাদেশের উন্নয়নে গৃহীত বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরেন। নেতাকর্মীদের জিয়ার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট জয়নুল আবেদীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেতা এডভোকেট তৈমুর আলম খন্দকার, আইয়ুব আলী আশ্রাফী ও অঅনিছুর রহমান খান প্রমূখ।

Please follow and like us:
Previous গুগলের যে অ্যাপগুলো আপডেট করতে হবে
Next প্রধানমন্ত্রীর কাছে নির্যাতন ও হেফাজতে মৃত্যু আইন বাতিল চাইল পুলিশ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply