শিশুদের শরীরে হাঁটার ঘটনা মনোহরদীতেও

শিশুদের শরীরে হাঁটার ঘটনা মনোহরদীতেও

নরসিংদী ৫ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): তরুণদের শরীরের ওপর দিয়ে হাঁটার খবর পাওয়া গেছে এবার নরসিংদীর মনোহরদী উপজেলায়।

অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শহীদ উল্লাহর বিরুদ্ধে। এ ঘটনার একটি ছবি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।
স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গত বাংলা বর্ষবরণ (১৪ এপ্রিল) উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে মনোহরদী ডিগ্রি কলেজ মাঠে বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলায় পার্শ্ববর্তী কাপাসিয়ার একটি লাঠিখেলার দল তাদের নৈপুণ্য প্রদর্শন করে। খেলার একপর্যায়ে খেলোয়াড়রা একটি মানবসেতু তৈরি করেন। মানবসেতুর ওপর দাঁড়িয়ে সালাম নেন ইউএনও শহীদ উল্লাহ। পরে তিনি মানবসেতু দিয়ে হেঁটে নিচে নামেন। মানবসেতু দিয়ে ইউএনও শহীদ উল্লাহর হেঁটে যাওয়ার ছবি গত বুধবার রাতে ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, লাঠিখেলার দলের খেলোয়াড়রা একে অপরের ওপর চিৎ হয়ে শুয়ে মানবসেতু নির্মাণ করেন। তাঁরা দুই হাতে খেলার উপকরণ লাঠি ধরে রেখেছেন। ইউএনও খেলোয়াড়দের বুকে পা দিয়ে হেঁটে যাচ্ছেন। দুজন খেলোয়াড়ের পাশাপাশি একজন ব্যক্তি তাঁকে মানবসেতু পার হতে সহায়তা করছেন। চারদিক থেকে বিপুলসংখ্যক দর্শনার্থী দৃশ্যটি দেখছেন।

ফেসবুক ব্যবহারকারী মাহফুজুল সোহাগ হক মানবসেতু দিয়ে ইউএনওর হেঁটে যাওয়া ছবি ফেসবুকে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘সম্মানিত ইউএনও, মানবসেতু বলে কি কিছু আছে? আপনি বললেই কি আমি মানবসেতুতে উঠব নাকি? মানুষের বুকের ওপর পা রেখে ক্ষমতার অপব্যবহার করা কি ঠিক? আপনাকে সরকার অনেক ক্ষমতা দিয়েছে, তা সঠিক স্থানে প্রয়োগ করুন।’

এ ব্যাপারে ইউএনও শহীদ উল্লাহ বলেন, ‘মানবসেতু খেলার একটি অংশ। খেলোয়াড়দের অনুরোধে আমি মানবসেতুতে উঠে তাঁদের সালাম গ্রহণ করি। তাঁদের আড়াই হাজার টাকা সেলামি প্রদান করি।’ তিনি আরো বলেন, ‘তারা শিক্ষার্থী নয়, সবাই বড়। তাদের আবদার রক্ষায় আমি উঠেছি। তবে যেহেতু বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে, ভবিষ্যতে আমি সর্তক থাকব।’

সম্প্রতি চাঁদপুরের হাইমচর ও জামালপুরের মেলান্দহ উপজেলায় একই ধরনের ঘটনা ঘটে।

Share Button
Previous পাকিস্তানে তুষার ধসে নিহত ১৪
Next সুরঞ্জিতের মৃত্যুতে খালেদার শোক

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply