যা বলবেন সব রেকর্ড হবে ছোট্ট এই ডিভাইসে

যা বলবেন সব রেকর্ড হবে ছোট্ট এই ডিভাইসে

৯ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): যত দিন যাচ্ছে, প্রযুক্তি মানুষের জীবনযাপনে তত বেশি স্বাচ্ছন্দ্য এনে দিচ্ছে। উদাহরণস্বরুপ সাম্প্রতিক ছোট্ট আকৃতির গ্যাজেট ‘সেনস্টোন’ এর কথাই ধরা যাক। এটি বিশ্বের অন্যতম সবচেয়ে ছোট আকৃতির পরিধেয় গ্যাজেট (অর্থাৎ যা পরা যায়) এবং সম্ভবত সবচেয়ে দরকারীও।

ক্ষুদ্র এই ডিভাইসটির সুবিধা হচ্ছে, এটি আপনার যাবতীয় পরিকল্পনা ও করণীয় তালিকা স্মার্টফোনে রেকর্ড করবে এবং স্বয়ংক্রিয়ভাবে লিখেও রাখবে!

দৈনন্দিন জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ্ করণীয় কাজ, পরিকল্পনা যাতে মিস না হয়, সেজন্য অনেকেই তা টাইপ করে লিখেই রাখেন স্মার্টফোনে। আর এক্ষেত্রে সবচেয়ে উন্নত সুবিধা দেবে সেনস্টোন। কষ্ট করে আপনাকে টাইপ করতে হবে না বরঞ্চ মুখে বললেই তা আপনার স্মার্টফোনে রেকর্ড করতে থাকবে এই ডিভাইস। পাশাপাশি স্মার্টফোনে তা লিখিত আকারেও পাবেন, ডিজিটাল ডায়েরির মতো।

 


সেনস্টোন ডিভাইসটি শার্টের কলারে, গলার লকেটে কিংবা হাতে ব্রেসলেট হিসেবেও পরা যাবে। যখন যে তথ্য রেকর্ড করতে চান, ডিভাইসটিতে প্রেস করা মাত্রই রেকর্ডিং শুরু হবে। এবং ব্লুটুথের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ রেকর্ডিং সংরক্ষিত হতে থাকবে। ভয়েস রেকর্ডিংয়ের পাশাপাশি তারিখ, সময় এবং লোকশন অনুযায়ী এটি আপনার তথ্যগুলোকে স্বয়ংক্রিয়ভাবে লিখিতরূপেও অ্যাপে রাখবে।


সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হচ্ছে, আপনি ট্যাগ করেও তথ্যগুলো রাখতে পারবেন! রেকর্ডিং শেষের আগে হ্যাশট্যাগ উচ্চারণ করলে ডিভাইসটি তথ্যগুলোকে হ্যাশট্যাগ অনুসারে সংরক্ষণ করবে। ফলে হ্যাশট্যাগ ক্যাটাগরিতে থাকা তথ্যগুলো আলাদাভাবে একত্রে পাওয়া যাবে।

তবে চমকপ্রদ সুবিধার এই ডিভাইসটি ব্যবহারের জন্য আপনাকে অপেক্ষা করতে হবে। কারণ এটি এখনো বাজারে আসেনি। এটি বাজারে আনার জন্য কিকস্ট্যার্টার ক্যাম্পেইনের মাধ্যমে বর্তমানে তহবিল সংগ্রহ করা হচ্ছে।

Share Button
Previous টেকনাফে ৭ লাখ ইয়াবা জব্দ
Next ‘সত্যিকারের মানুষ’ মুক্তি পাচ্ছে ১৭ ফেব্রুয়ারি

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি

গুগল কন্টাক্টস থেকে ডিলিট করা নম্বর পুনরুদ্ধারের উপায়

২৯ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ফোন হারিয়ে গেলে কিংবা রিসেট দেওয়ার প্রয়োজন পড়লে ফোনবুক অর্থাৎ কন্টাক্টসে থাকা ফোন নম্বরগুলো আগেভাগে ব্যাকআপ রাখার সুবিধা দেয় গুগল কন্টাক্টস। বর্তমানে বিশ্বের প্রায় ৯০ শতাংশ

বিজ্ঞান-প্রযুক্তি

ওয়েব পোর্টাল হালনাগাদে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন কালীগঞ্জ ইউএনও

মিজানুর রহমান, ঝিনাইদহ ১৬ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): ওয়েব পোর্টাল হালনাগাদের উপর শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেছেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান। জেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭ উপলক্ষে

বিজ্ঞান-প্রযুক্তি

বিজ্ঞানীদের হিসেবে মহাসাগরে মাছের সংখ্যা কত?

২ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): মহাসাগরে কতসংখ্যক মাছ রয়েছে তা জানা আছে কি? জানা না থাকলে, উত্তরটা জানিয়েছেন বিজ্ঞানীরা। বিজ্ঞানীদের সেরা অনুমান হচ্ছে, মহাসাগরে ৩,৫০,০০০,০০০,০০০ সংখ্যক মাছ রয়েছে। অর্থাৎ ৩.৫ ট্রিলিয়ন।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply