১৬৪ ব্যবসায়ী সিআইপি সনদ পাচ্ছেন

১৬৪ ব্যবসায়ী সিআইপি সনদ পাচ্ছেন

১১ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):   রফতানিতে অবদান রাখায় ১৬৪ ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি-রফতানি) নির্বাচিত করেছে সরকার। পণ্য রফতানিতে সিআইপি নির্বাচিত হয়েছেন ১২৫ জন।

এ ছাড়া ট্রেড ক্যাটাগরিতে এফবিসিসিআইয়ের ৩৯ জন পরিচালক সিআইপি নির্বাচিত হয়েছেন। গত সোমবার ২০১৩ সালের জন্য নির্বাচিত এ ১৬৪ ব্যবসায়ীর তালিকার গেজেট প্রকাশ করা হয়েছে।

এর আগে ১ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। রফতানি করা পণ্যের মধ্যে রয়েছে কাঁচাপাট, চামড়া (ক্রাস্ট ও ফিনিশড্), চামড়াজাত দ্রব্য, হিমায়িত খাদ্য, ওভেন গার্মেন্টস, কৃষিজাত পণ্য, এগ্রোপ্রসেসিং, লাইট ইঞ্জিনিয়ারিং, হস্তশিল্পজাত দ্রব্য, ডিহাইড্রেটেড সল্টেড ও অন্যান্য মাছ, নিটওয়্যার, প্লাস্টিকজাত পণ্য, টেক্সটাইল (ফেব্রিক্স), বিবিধ। নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন।

সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ভ্রমণের ক্ষেত্রে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সিআইপির ব্যবসায় সংক্রান্ত কাজে বিদেশে ভ্রমণের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভিসাপ্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে উদ্দেশ্য করে ‘লেটার অব ইনট্রোডাকশন’ ইস্যু করবে।

সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। সিআইপি ব্যক্তিদের স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

Share Button
Previous হোয়াটসঅ্যাপে টু-স্টেপ ভেরিফিকেশন
Next নতুন ইসির প্রতি কোন আস্থা নেই: ফখরুল

You might also like

অর্থ-বাণিজ্য

বাণিজ্য মেলার সময় চার দিন বাড়ানোর সিদ্ধান্ত

ঢাকা ৩০ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় চার দিন বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। রোববার বিষয়টি নিশ্চিত করেছেন মেলার আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) যুগ্ম-সচিব রেজাউল করিম। তিনি

অর্থ-বাণিজ্য

শ্রেষ্ঠতম বাজেট দিয়েছি: অর্থমন্ত্রী

ঢাকা ২ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে তার জীবনের শ্রেষ্ঠতম বাজেট হিসেবে অভিহিত করেছেন। আজ শুক্রবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে দেওয়া

অর্থ-বাণিজ্য

শীর্ষ ধনীর তালিকায় ১৬৮৫তম সালমান এফ রহমান

৯ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  প্রথমবারের মতো কোনো বাংলাদেশি হিসেবে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় নাম উঠে এসেছে ওষুধ প্রস্তুতকারক কোম্পানি বেক্সিমকো গ্রুপের কর্ণধার ও বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমানের। চীনের গবেষণাপ্রতিষ্ঠান হুরুন

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply