ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল মেক্সিকো

ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল মেক্সিকো

১৩ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):  সীমান্তে দেয়াল ও অভিবাসন নীতি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে মেক্সিকোর হাজারো মানুষ।

ইংরেজি ও স্প্যানিশ ভাষায় লেখা নানা প্ল্যাকার্ড নিয়ে দেশটির ১২টির বেশি শহরে বিক্ষোভ হয়েছে।

বিক্ষোভকারীদের অনেকেই সাদা পোশাক পড়ে, মেক্সিকোর পতাকা নিয়ে এবং ট্রাম্পবিরোধী প্ল্যাকার্ড লিখে বিক্ষোভে সামিল হয়েছেন। আবার অনেকে মেক্সিকোর প্রেসিডেন্টের বিরুদ্ধেও সরব হয়েছেন। খবর বিবিসির।

বিক্ষোভকারীরা জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে মেক্সিকোর জনগণ ঐক্যবদ্ধ। সম্মিলিতভাবে তার এই অপচেষ্টা রুখে দিতেই সবাই প্রতিবাদে সামিল হয়েছেন।

এদিকে, মুসলিমপ্রধান সাতটি দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণ নিষেধাজ্ঞা স্থগিত করায় যুক্তরাষ্ট্রের ফেডারেল আপিল কোর্টের কড়া সমালোচনা করেছেন হোয়াইট হাউসের সিনিয়র উপদেষ্টা স্টিফেন মিলার।

তিনি বলেছেন, ‘কোর্টের সেই রায়টি ছিল ‘বিচারিক ক্ষমতার অপব্যবহার।’

Previous ক্যালিফোর্নিয়ায় বাঁধ ক্ষতিগ্রস্ত : ঝুঁকিতে লক্ষাধিক লোক
Next টপ অর্ডারের ব্যর্থতায় হারল বাংলাদেশ

About author

You might also like

বিদেশ ০ Comments

টেক্সাসে পুড়িয়ে দেয়া হল মসজিদ

২৯ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি মসজিদে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এতে মসজিদটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। শনিবার ভোরে ‘দ্য ইসলামিক সেন্টার অব ভিক্টোরিয়া’ নামের মসজিদটিতে আগুন দেয়া হয়।

বিদেশ ০ Comments

মুসলমানদের দাহ করার প্রস্তাব বিজেপি নেতার

২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ভারতের উত্তর প্রদেশের উন্নাও থেকে নির্বাচিত বিজেপির এমপি সাক্ষী মহারাজ বলেছেন, দেশে কৃষিজমি বাঁচাতে কবরস্থান পুরোপুরি উঠিয়ে দেওয়া দরকার এবং মুসলমানদেরও এখন থেকে দাহ করা উচিত।

বিদেশ ০ Comments

পাকিস্তানে দমন অভিযানে ৩৭ সন্ত্রাসী নিহত

১৮ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):  পাকিস্তানে মসজিদে আত্মঘাতী বোমা হামলার পর দেশব্যাপী  চালানো সীমান্ত বাহিনীর দমন অভিযানে কমপক্ষে ৩৭ সন্ত্রাসী নিহত হয়েছে। পাকিস্তানের সীমান্ত বাহিনী সিন্ধু রেঞ্জারের এক বিবৃতিতে বলা হয়, করাচিতে

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply