পিছিয়ে পড়েও রিয়ালের জয়

পিছিয়ে পড়েও রিয়ালের জয়

ঢাকা ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ম্যাচ শুরুর আগে নাপোলির ড্রেসিং রুমে গিয়ে খেলোয়াড়দের অনুপ্রেরণামূলক বাণী দিয়েছিলেন দিয়েগো ম্যারাডোনা। নাপোলি যখন শেষবার রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলেছিল, তখন দলটির অধিনায়ক ছিলেন যে আর্জেন্টাইন কিংবদন্তিই। ম্যাচ শুরুর পর তিনি প্রাক্তন দলের সমর্থনে সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারিতে বসেও গলা ফাটালেন। কিন্তু তার অনুপ্রেরণাতেও উজ্জ্বীবিত ফুটবল খেলতে পারল না নাপোলি। বার্নাব্যুতে কাল রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইতালিয়ান ক্লাবটিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

অথচ ম্যাচের শুরুতে কিন্তু পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদই। অষ্টম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দিয়ে নাপোলিকে এগিয়ে দেন লরেঞ্জো ইনসিগনে। পোস্ট থেকে অনেকটা এগিয়ে এসেছিলেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। সেই সুযোগটাই কাজে লাগান ইনসিগনে। দূর থেকে তার শট জড়িয়ে যায় জালে। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি নাভাস।

তার আগে যদিও রিয়ালই এগিয়ে যেতে পারত। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর ক্রস থেকে বল পেয়ে অতিথি গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন করিম বেনজেমা। অবশ্য ১৮ মিনিটে ফরাসি স্ট্রাইকারই গোল করে রিয়ালকে সমতায় ফেরান। ড্যানিয়েল কারবাহালের ক্রস থেকে বেনজেমার হেড খুঁজে নেয় নাপোলির জাল।

২৯ মিনিটে এগিয়েও যেতে পারত রিয়াল। কিন্তু লুকা মড্রিচের কাছ থেকে বল পেয়ে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন রোনালদো। ৪২ মিনিটে রোনালদোর ক্রসে অতিথি গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন বেনজেমা। ফলে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে রিয়াল। ৪৯ মিনিটে রোনালদোর বাড়ানো বল থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন টনি ক্রুস। তিন মিনিট পরেই স্কোরলাইন ৩-১ করেন কার্লোস কাসেমিরো। বাকি সময় বেশ কিছু সুযোগ নষ্ট না করলে আরো বড় জয় নিয়েই ফিরতি লেগে নাপোলির মাঠে খেলতে নামতে পারত জিনেদিন জিদানের দল।

আরেকটি তথ্য, সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারিতে কিন্তু শুধু ফুটবল কিংবদন্তি ম্যারাডোনাই নন, ছিলেন টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালও। গত অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে রজার ফেদেরারের কাছে শিরোপা হারানো স্প্যানিশ তারকা প্রিয় দল রিয়াল মাদ্রিদের জয়টা গ্যালারিতে বসেই দেখেছেন।

Share Button
Previous হেলথ ইফেক্টস ইন্সটিটিউটের প্রতিবেদন: বায়ু দূষণে দ্বিতীয় ঢাকা
Next ‘দুলাভাই জিন্দাবাদে’ একসঙ্গে চার তারকা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply