টানা ৭ দিনের ধর্মঘটে চুয়াডাঙ্গায় যাত্রীদের দুর্ভোগ

টানা ৭ দিনের ধর্মঘটে চুয়াডাঙ্গায় যাত্রীদের দুর্ভোগ

চুয়াডাঙ্গা ২৮ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনির ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় সপ্তম দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যহত রয়েছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।
গত বুধবার রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।
এদিকে, টানা এ পরিবহন ধর্মঘটের পর মঙ্গলবার থেকে দেশ জুড়ে ধর্মঘটের বিস্তৃতি ঘটায় চুয়াডাঙ্গাতে আরও কঠোর হয়েছে শ্রমিকরা। সকাল থেকে জেলার প্রধান প্রধান সড়কে শতশত শ্রমিক অবস্থান নিয়ে সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করছে।
গত কয়েকদিনে সড়কগুলোতে ইজিবাইক সিএনজি চলাচল করলেও মঙ্গলবার  সকাল থেকে সব ধরণের যানবাহন চলাচলে বাঁধা দিচ্ছে শ্রমিকরা।
আর এতে করে গত সাধারণ যাত্রীদের দুর্ভোগ বেড়েছে কয়েকগুন। সব চেয়ে বেশি বিপাকে পড়েছে চাকুরীজীবী ও এসএসসি পরীক্ষার্থীরা। ইজিবাইকসহ সিএনজি চলাচলে বাঁধা দেয়ায় অনেক স্থান থেকে শিক্ষার্থীদের পায়ে হেঁটে পরীক্ষা কেন্দ্রে আসতে দেখা গেছে।
চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, সোমবার রাতে ঢাকার সেগুন বাগিচায় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে মালিক শ্রমিক নেতাদের দীর্ঘ বৈঠকের পর চলমান খুলনা বিভাগের লাগাতার পরিবহন ধর্মঘট সারা দেশে ছড়িয়ে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
তিনি আরও জানান, যতক্ষণ পর্যন্ত চালক জামিরের মুক্তি না দেয়া হবে, ততক্ষণ পর্যন্ত সারা দেশে সাধারণ শ্রমিকরা গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।
প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগষ্ট ঢাকা মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। আলোচিত এ মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন।

Previous এক মাছের দাম ৪ লাখ ৩০ হাজার টাকা !
Next গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তে হাইকোর্টের স্থগিতাদেশ

About author

You might also like

দেশ ০ Comments

শেরপুরে বন্যহাতির আক্রমণে কৃষক নিহত

শেরপুর  ২৩ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতির আক্রমণে রিবন মারাক (৪০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার স্ত্রী ও ছেলে। শনিবার দিনগত রাত সাড়ে ১২টার

দেশ ০ Comments

মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

মেহেরপুর ৬ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): মেহেরপুর সদর উপজেলার নুরপুর গ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ফিরাতুল ইসলাম (৪৪) নামে এক যুবক নিহত হয়েছেন। সোমবার রাত ২টার দিকে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। নিহত যুবক সদর উপজেলার পিরোজপুর

দেশ ০ Comments

মহেশখালীতে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু

৪ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): কক্সবাজারের মহেশখালী উপজেলায় বজ্রপাতে মোহাম্মদ ফারুখ নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার মাতারবাড়িতে এ ঘটনা ঘটে। ফারুখ (১৫) মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply