ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল শুরু

ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল শুরু

২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  সারা দেশে পরিবহন ধর্মঘটের কারণে দুই দিন ব্যাপক ভোগান্তির পর অবশেষে যানবাহন চলাচল শুরু করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মহাখালী ও গাজীপুর থেকে অভ্যন্তরীণ গণপরিবহন গতকাল বেলা ৩টার দিকে চলাচল শুরু হয়।

প্রথমদিকে যান চলাচলের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। ব্যক্তিগত গাড়ির সঙ্গে সিএনজি চালিত অটোরিক্সা, রিকশার চলাচল স্বাভাবিক হয়ে উঠছে।

এদিকে নগরের প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়গুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে।

নৌমন্ত্রী শাহজাহান খান বুধবার দুপুরে সরকারের ‘আশ্বাস পাওয়ার কথা’ জানিয়ে পরিবহন মালিক শ্রমিকদের যানবাহন চলাচল শুরুর আহ্বান জানালে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়তে দেখা যায়।

ব্যাপক ভোগান্তির পর পরিবহন মালিক ও শ্রমিকদের দাবির বিষয়টি আইনিভাবে মোকাবেলার আশ্বাস দেওয়ার পর মালিক, শ্রমিক ও সরকারের ত্রিপক্ষীয় বৈঠককে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার দুপুর আড়াইটায় মতিঝিলে বিআরটিএ ভবনের ৬ তলায় বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি এনায়েতুল্লাহ ও অন্যান্য নেতৃবৃন্দ।

Previous ড্রাইভার নয়, সাজা হয় পরিকল্পিত হত্যাকারী হিসেবে : পিপি
Next গোল উৎসবে শীর্ষে বার্সা

About author

You might also like

দেশ ০ Comments

নড়াইলে বিদ্যালয়ের ভবনে রডের বদলে বাঁশ!

নড়াইল ৫ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  চুয়াডাঙ্গার দর্শনার পর এবার নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজে রডের বদলে বাঁশের ব্যবহার নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। নির্মাণ কাজে

দেশ ০ Comments

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন জিহান আল রশিদ

হারুন অর রশিদ, নোয়াখালী ২৭  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মেধাবী ও কৃতি ছাত্রনেতা জিহান আল রশিদ। সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি

দেশ ০ Comments

বগুড়ায় দুই ট্রাকের সংঘর্ষে নিহত ৩

বগুড়া ১৯ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): বগুড়ার শাজাহানপুর উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন তিনজন। সোমবার সকাল ১০টার দিকে উপজেলার বেতগাড়ি ফটকি ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply