ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল শুরু

ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল শুরু

২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  সারা দেশে পরিবহন ধর্মঘটের কারণে দুই দিন ব্যাপক ভোগান্তির পর অবশেষে যানবাহন চলাচল শুরু করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মহাখালী ও গাজীপুর থেকে অভ্যন্তরীণ গণপরিবহন গতকাল বেলা ৩টার দিকে চলাচল শুরু হয়।

প্রথমদিকে যান চলাচলের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। ব্যক্তিগত গাড়ির সঙ্গে সিএনজি চালিত অটোরিক্সা, রিকশার চলাচল স্বাভাবিক হয়ে উঠছে।

এদিকে নগরের প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়গুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে।

নৌমন্ত্রী শাহজাহান খান বুধবার দুপুরে সরকারের ‘আশ্বাস পাওয়ার কথা’ জানিয়ে পরিবহন মালিক শ্রমিকদের যানবাহন চলাচল শুরুর আহ্বান জানালে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়তে দেখা যায়।

ব্যাপক ভোগান্তির পর পরিবহন মালিক ও শ্রমিকদের দাবির বিষয়টি আইনিভাবে মোকাবেলার আশ্বাস দেওয়ার পর মালিক, শ্রমিক ও সরকারের ত্রিপক্ষীয় বৈঠককে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার দুপুর আড়াইটায় মতিঝিলে বিআরটিএ ভবনের ৬ তলায় বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি এনায়েতুল্লাহ ও অন্যান্য নেতৃবৃন্দ।

Share Button
Previous ড্রাইভার নয়, সাজা হয় পরিকল্পিত হত্যাকারী হিসেবে : পিপি
Next গোল উৎসবে শীর্ষে বার্সা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply