সার্চ কমিটির শিরীন মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা

সার্চ কমিটির শিরীন মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা

চট্টগ্রাম  ২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): নির্বাচন কমিশনার নিয়োগে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির অন্যতম সদস্য অধ্যাপক শিরীন আখতারকে উপদেষ্টা পরিষদে রেখে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।
তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠনটির কমিটিতে রাখার বিষয়ে নিজে কিছু জানেন না বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই উপউপাচার্য।
ইসি নিয়োগে রাষ্ট্রপতি ছয় সদস্যের সার্চ কমিটি গঠনের পরপরই তা নিয়ে আপত্তি তুলেছিল বিএনপি। একমাত্র নারী সদস্য শিরীন আখতারকে ‘আওয়ামী লীগের লোক’ আখ্যায়িত করেন তারা।
শিরীন আখতারের বাবা আফসার কামাল চৌধুরীর কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি নিজেও কক্সবাজার মহিলা আওয়ামী লীগের নেত্রী ছিলেন বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়।
বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে শিরীন আখতারের সঙ্গে আরও পাঁচ উপদেষ্টাসহ অন্য পদের ব্যক্তির নাম ঘোষণা করেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।
অধ্যাপক শিরীনকে উপদেষ্টা পদে রাখার বিষয়ে মহিউদ্দিনপত্নী হাসিনা বলেন, ‘উনি শিক্ষাবিদ, আমরা মাঝেমধ্যে উনার পরামর্শ নিতে চাই, সে কারণে রেখেছি।’
শিরীনের সঙ্গে উপদেষ্টা পরিষদে রাখা হয়েছে নুর জাহান বারী, ফেরদৌসী নাজিম, জেসমিন সুলতানা পারু, সাবিহা মুছা এমপি ও হাসিনা জাফরকে।
সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন নেছা মোশারফ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান অনুমোদিত ৭১ সদস্যের চট্টগ্রাম মহানগর কমিটির ৬৮ জনের নাম ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজী, সহ-সভাপতি মমতাজ খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।
কাউন্সিলে কোন্দলের মধ্যে চট্টগ্রাম নগর মহিলা লীগের এই কমিটি গঠনের পর হাসিনা মহিউদ্দিনের বিরোধী একটি অংশ আলাদা কমিটি গঠন করেছে।
Share Button
Previous বিদায়ী নির্বাচন কমিশনার জন-অনাস্থা সৃষ্টি করেছে: সুজন
Next বুলু-শিমুলসহ ৩৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply