কামরানের সেঞ্চুরিতে ফাইনালে পেশোয়ার

কামরানের সেঞ্চুরিতে ফাইনালে পেশোয়ার

৪ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  কী অদ্ভুদ মিল! গত বছর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় কোয়ালিফায়ারে সেঞ্চুরি করেছিলেন শারজিল খান। একই মাঠে একই স্টেজে এবারের পিএসএল দেখল আরেকটি সেঞ্চুরি। এবারের সেঞ্চুরিয়ানও পাকিস্তানি- কামরান আকমল। আকমল ভাইদের বড়জনের সেঞ্চুরির পর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তৃতীয় কোয়ালিফায়ারে করাচি কিংসকে ২৪ রানে হারিয়ে লাহোরের ফাইনাল নিশ্চিত করেছে পেশোয়ার জালমি।

শুক্রবার রাতে টস হেরে ব্যাট করতে নেমে কামরান ও ডেভিড মালানের ব্যাটে উড়ন্ত সূচনা পায় পেশোয়ার। দুজন ১১.৩ ওভারে যোগ করেন ৯৭ রান। মালান ৩১ বলে ৩৬ করে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। শেষ ওভারে রানআউটে কাটা পড়ার আগে ৬৫ বলে ৭ ছক্কা ও ৬ চারে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কামরান। এবারের পিএসএলে প্রথম সেঞ্চুরি এটি, সব মিলিয়ে দ্বিতীয়। এ ছাড়া মারলন স্যামুয়েলসের ২২ বলে অপরাজিত ৩৭ রানের ঝোড়ো ইনিংসে ২০ ওভারে ৩ উইকেটে ১৮১ রান তোলে পেশোয়ার।

লক্ষ্য তাড়ায় দলের ২ রানেই বাবর আজমকে হারায় করাচি। একটা পর্যায়ে ৩৫ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দলটি। এরপর দুই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান ক্রিস গেইল ও কাইরন পোলার্ডের ব্যাটে অবশ্য প্রতিরোধ গড়েছিল করাচি। কিন্তু সেটা জয়ের জন্য যথেষ্ট হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের বেশি করতে পারেনি করাচি। পোলার্ড ২৬ বলে ৪৭ ও গেইল ৩১ বলে করেন ৪০ রান। পেশোয়ারের পক্ষে ওয়াহাব রিয়াজ ও ক্রিস জর্ডান নেন ৩টি করে উইকেট। সেঞ্চুরিয়ান আকমল জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

রোববার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনালে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মুখোমুখি হবে পেশোয়ার জালমি। প্রথম কোয়ালিফায়ারে শেষ তিন বলে তিন উইকেট হারিয়ে এই কোয়েটার কাছে ১ রানে হেরেছিল পেশোয়ার। দলটি পারবে ফাইনালে প্রতিশোধ নিতে?

Share Button
Previous সিলেটে ডাকাতি নিয়ে পুলিশ-জনতা সংঘর্ষ, নিহত ২
Next বিয়ে নিয়ে মুখ খুললেন সুস্মিতা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply