বাংলাদেশে সরকারি কাজে দুর্নীতি বেশি হয় : রাষ্ট্রপতি

বাংলাদেশে সরকারি কাজে দুর্নীতি বেশি হয় : রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ ১৪ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমরা চাই ঘরে ঘরে শিক্ষিত ছেলেমেয়ের জন্ম হোক। হাওরের জনগোষ্ঠীর প্রতি ইঙ্গিত করে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, এক সময় আমাদেরকে উত্তরের মানুষ আর ভৈরবের লোকজন ‘ভাইট্টা গাবর’ বলে অবহেলা করতো। এখন আমরা নিজেদের একটা অবস্থান তৈরি করেছি। আমাদের অবস্থান আরো পাকাপোক্ত করতে হবে। এর জন্য তোমাদেরকে ভালো করে লেখাপড়া করতে হবে। আগামী দিনের নেতৃত্ব তোমাদের হাতে।

রাষ্ট্রপতি সোমবার বিকালে হাওর উপজেলা ইটনায় সরকারি আবদুল হামিদ কলেজের দুই দশক পূর্তি অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। শুরুতেই কলেজের পক্ষ থেকে রাষ্ট্রপতির উদ্দেশ্যে একটি মানপত্র পাঠ করা হয়।
আব্দুল হামিদ আরো বলেন, বন্ধুবান্ধব ও পরিচিতজনরা আমাকে বলে, ছেলে মেয়েদের চাকরি দেয়ার জন্য। চাকরি তো আমিও দিতে চাই। কলিজা উজার করে দিতে চাই। কিন্তু পরীক্ষা ছাড়া তো হয় না। চাকরির জন্য লিখিত পরীক্ষা দিতে হয়। আমার কাছে চাকরির জন্য এলে লিখিত পরীক্ষা পাশ করে আসতে বলি। পরে কেউ আসে না। আমি চাই ছেলে মেয়েরা তোমরা লিখিত পরীক্ষা পাশ করে আমার কাছে আসো। লিখিত পরীক্ষায় ফেল করো এটা আমি চাই না। আর এর জন্য সেভাবেই লেখাপড়া করো।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে সরকারি কাজে দুর্নীতি অনেক বেশি হয় এটা ঠিক। কিন্তু পানি, নদী খননের কাজের মধ্যে যে দুর্নীতিহয় এটা ‘পানির তলের দুর্নীতি’। এসব দুর্নীতি নিয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ে আলাপ আলোচনা হচ্ছে। তবে এর মধ্যেই উন্নয়ন কাজ করে যেতে হবে।

তিনি বলেন, জনগণের প্রতিনিধি সকলেই যদি আমরা সৎ হতে পারি, দুর্নীতিমুক্ত হতে পারি, তাহলে সরকারি কর্মকর্তা-কর্মচারী যারা দুর্নীতি করেন, তারা দুর্নীতি করতে ভয় পাবেন। দুর্নীতি বন্ধ হবে। দুর্নীতি যদি বন্ধ না হয়, পুকুর চুরি যদি চলতেই থাকে, সাগর চুরি যদি চলতেই থাকে, তাহলে দেশ এগুবে না।

 

Share Button
Previous দিনাজপুরে ঘরে ঢুকে বিএনপি নেতাসহ দুই জনকে হত্যা
Next রাজধানীতে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ

You might also like

জাতীয়

পাঁচ দফা প্রস্তাবেই রোহিঙ্গা সংকটের সমাধান : প্রধানমন্ত্রী

ঢাকা ১৭ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত মাসে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘ সাধারণ অধিবেশনে তিনি যে পাঁচ দফা প্রস্তাব উত্থাপন করেছেন তার মাধ্যমেই চলমান রোহিঙ্গা সংকটের সমাধান সম্ভব

জাতীয়

পান্থপথে বোমায় আত্মঘাতী সাইফুল

ঢাকা ১৫ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): রাজধানীর পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বোমা বিস্ফোরণে আত্মঘাতী হয়েছে জঙ্গি সাইফুল ইসলাম। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার বিকাল সাড়ে

জাতীয়

একুশে বইমেলায় এবার বরাদ্দ হয়েছে ৬৬২টি স্টল

ঢাকা ৯ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): আসন্ন অমর একুশে গ্রন্থমেলায় ৬৬২ স্টল বরাদ্দ দিয়েছে বাংলা একাডেমি। গতবারের চেয়ে এবার স্টলের ইউনিট বৃদ্ধি পেয়েছে ১৩৩টি। বাংলা একাডেমি গত সোমবার ৬৬২ স্টল বরাদ্দ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply