স্টামফোর্ডে ফের হারল মরিনহো ও ম্যানইউ

স্টামফোর্ডে ফের হারল মরিনহো ও ম্যানইউ

১৪ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): চেলসির দায়িত্ব ছেড়ে এর আগে একবার ওল্ড ট্রাফোর্ডে হেরেছিল হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। এবার একই মাঠে মরিনহোর দলটিকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে অ্যান্তেনিও কোন্তের চেলসি।

২০১৫ সালে চেলসির কোচের পদ থেকে বহিস্কৃত হয়েছিলেন হোসে মরিনহো।এরপর ম্যানচেস্টার  ইউনাইটেডের কোচ হিসেবে স্টামফোর্ড ব্রিজে খেলতে গিয়ে ৪-০ গোলে হারের তিক্ত স্বাদ পান স্বঘোষিত এই নাম্বার ওয়ান।গতকাল এফএ কাপের ম্যাচেও তার পুরনো ঠিকানা স্টামফোর্ড ব্রিজে ফেরাটা সুখকর হল না।

চেলসির বিপক্ষে মাঠে নামার আগে তাদের মাঠে রক্ষনাত্মক খেলার কথা ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেই জানিয়েছিলেন মরিনহো।তবে মার্কাস রাশফোর্ডের ইনজুরির কারণে পরিকল্পনায় পরিবর্তন আনেন ম্যানইউ কোচ।

গতকাল প্রতিপক্ষের মাঠ স্টামফোর্ড ব্রিজে প্রথমার্ধে ভালোই লড়াই করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ম্যাচের ৩৫ মিনিটে ইডেন হ্যাজার্ডকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ডের ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আন্দ্রে হেরেরাকে। আর প্রথমার্ধের আগেই ১০জনের দলে পরিনত হয়ে বেশ লড়াই করতে হয় ম্যানইউকে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ম্যানইউর শক্তিশালী রক্ষণ ভেঙে এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৫১ মিনিটে ডি সিলভার সহায়তায় গুলো কান্তে গোল পোস্টের ২৫ গজ দূর থেকে দুর্দান্ত আক্রমনে ম্যানইউর জালে বল পাঠান। এরপর গোলের জন্য দু’দল বেশ কিছু সুযোগ তৈরি করলে কাঙ্খিত সাফল্য পায়নি কেউই। ফলে শেষপর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়েই এফএ কাপের সেমিফাইনালে পা রাখে চেলসি।

Share Button
Previous দ্বিতীয় দিনে সড়ক অবরোধে গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীরা
Next হাইতিতে বাসের চাপায় নিহত ৩৪

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply