আগামী বছর ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড: পলক

আগামী বছর ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড: পলক

২০ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী বছরের মধ্যে ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড কানেক্টিভিটি সার্ভিস পৌঁছে দিতে চায় সরকার। এরমধ্য দিয়ে ২০১৮ সালের ডিসেম্বরে আইসিটি সেক্টরে রপ্তানি আয় এক বিলিয়ন ডলার ছাড়াবে এবং ২০২১ সালের মধ্যে তা পৌঁছাবে ৫ বিলিয়ন ডলারে।

তিনি রোববার বিকেলে যশোরের তিনটি অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিগত ৮ বছরে আইসিটি সেক্টরে প্রভূত উন্নয়ন হয়েছে। এ সেক্টরে তরুণ-তরুণীদের যে আগ্রহ রয়েছে এবং তাদের যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাতে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে।

প্রতিমন্ত্রী প্রথমে যশোরের শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক পরির্দশন করেন। এরপর তিনি পার্কের হলরুমে আইটি উদ্যোক্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি যশোর জিলা স্কুল মাঠে আয়োজিত লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।

সবশেষ তিনি যশোরের জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মোবাইলভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করেন।

এসব অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আইসিটি খাত থেকে অর্থনৈতিক প্রবদ্ধি বাড়াতে দেশে এ মুহূর্তে ২১টি আইটি পার্ক নির্মাণের কাজ চলছে। আগামী ৫ বছরের মধ্যে আরো ৭টি পার্ক নির্মাণের কাজ শুরু করা হবে।

প্রতিমন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর এটুআই প্রকল্পের মহাপরিচালক মোস্তাফিজুর রহমান, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রমুখ।

Share Button
Previous সাত লেয়ারের চা খেয়ে ৭ হাজার টাকা দিলেন রাষ্ট্রদূত
Next শক্তিশালী দেশের তালিকায় ভারত-পাকিস্তানসহ এশিয়াই শীর্ষে

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি

ক্যাসপারস্কির ‘সেফ কিডস’ সংস্করণ

৩০ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাব আনুষ্ঠানিকভাবে ‘সেফ কিডস’ সংস্করণ অবমুক্ত করছে। ক্যাসপারস্কি ল্যাবের একমাত্র বিপণনকারী প্রতিষ্ঠান অফিসএক্সট্রাক্টস ২৯ নভেম্বর বুধবার, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের সভাকক্ষে আয়োজিত ‘মিট দ্য

বিজ্ঞান-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারকারীদের জন্য এবার দারুণ সুবিধা

৭ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন অনেক আধুনিক। একা একা হোয়াটসঅ্যাপ ব্যবহার করার পাশাপাশি কয়েকজন বন্ধু কিংবা সহকর্মী মিলে একটা গ্রুপ খুলে ফেললেন। তাও হোয়াটস অ্যাপে। হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারের

বিজ্ঞান-প্রযুক্তি

প্লে স্টোরে অ্যাপস বিক্রি করতে পারবে বাংলাদেশ

ঢাকা ৮ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশের অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপারদের জন্য দারুন এক সুসংবাদ। গুগল তাদের ঘোষণায় জানিয়েছে, এখন থেকে বাংলাদেশ এবং সাউথ আফ্রিকার অ্যাপ ডেভেলপাররা গুগল প্লে স্টোরে তাদের অ্যাপস

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply