২ যুগ্ম সচিব স্টান্ড রিলিজড : মুশফেকার নিয়োগ সঠিক নয়

২ যুগ্ম সচিব স্টান্ড রিলিজড : মুশফেকার নিয়োগ সঠিক নয়

ঢাকা ২২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব কাজী ওয়াছি উদ্দিন ও ওএসডি যুগ্ম সচিব বদরুল হাসান বাবুলকে স্টান্ড রিলিজড করা হয়েছে। আজ বুধবারের মধ্যে এ দু’জন কর্মকর্তা তাদের নিয়োগ দেয়া পদে যোগদান না করলে স্টান্ড রিলিজড হিসেবে গণ্য হবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব কাজী ওয়াছি উদ্দিনকে মসজিদভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম ৬ষ্ট পর্যায শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হযেছে। আর বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব বদরুল হাসান বাবুলকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিচালক হিসেবে বদলী করা হয়েছে। এছাড়া ওএসডি যুগ্ম সচিব সাঈদ নুর আলমকে জাতীয় ক্রীড়া পরিসদের পরিচালক পদে বদলীর আদেশ আগামী এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে।
এদিকে ওএসডি উপসচিব মো. মিজানুর রহমানকে সাময়িক বরখান্ত করা হয়েছে। গত ৮ জানুয়ারী ঘুষগ্রহণকালে দুর্ণীতি দমন কমিশন তাকে আটক করে। পরে তাকে গেফতার দেখিয়ে খিলগাও থানায় দায়ের করা মামলায় জেল হাজতে পাঠানো হয়। সরকারের চাকুরী বিধি অনুযায়ী গ্রেফতারের তারিখ থেকে তাকে সাময়িক বরখান্ত করে আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রনালয় আদেশ জারি করেছে।
এছাড়া পিজিবির এস্টেট অফিকার মো. খুরশিদ শাহরিয়ারকে বিদ্যুত বিভাগের সিনিয়র সহকারী সচিব পদে, জাতীয় মহিলা সংস্থার উপ-পরিচালক বেগম শারমিন আক্তার জাহানকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সগকারী সচিব পদে এবং এনজিও ব্যূরোর সহকারী পরিচালক মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞাকে প্রধানমন্ত্রীর কার্ডালয়ে বদলী করা হয়েছে।
অপরদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভাগ হওয়া স্বাস্থ্য সেবা বিভাগের সচিব হিসেবে মুশফেকা ইফকাতের নিয়োগ পাওয়ার খবরটি সঠিক নয় বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সূত্রের ভুল তথ্যেরভিত্তিতে খবরটি ছাপা হয়েছে। তবে তাকে নিয়োগ দেয়ার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে ওই সূত্রটি জানিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন প্রজ্ঞাপন জারি করা হয়নি।

Share Button
Previous বাসের ধাক্কায় রিকশাচালক-যাত্রীসহ নিহত ৩
Next এফবিসিসিআই নির্বাচন দুই মাসের জন্য স্থগিত

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply