মেয়র আরিফ, বুলবুল, গউস আবার বরখাস্ত

মেয়র আরিফ, বুলবুল, গউস আবার বরখাস্ত

ঢাকা ২এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর দায়িত্ব শুরু করেছিলেন তারা। মাঝে মামলায় জড়িয়ে বহিষ্কার হন দায়িত্ব থেকে। এরপর দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আবার বসেছিলেন চেয়ারে। কিন্তু তাদের এ বসার ক্ষণ একজনের দশ মিনিট, এক জনের আড়াই ঘণ্টা আর একজনের ১১ দিন। ভাগ্যবিড়ম্বিত এ তিন জনপ্রতিনিধি হলেন  সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছ। দুই মেয়র আদালতের নির্দেশে গতকালই দায়িত্ব বুঝে নিয়েছিলেন। আর ১১ দিন আগে দায়িত্ব নিয়েছিলেন গউছ। দুপুরে দায়িত্ব গ্রহণের আড়াই ঘণ্টার মাথায় মন্ত্রণালয়ের নির্দেশে আবার বরখাস্ত হন তারা।

রোববার বেলা ২টায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে ফ্যাক্সে পাঠানো চিঠির মাধ্যমে আরিফুলকে সাময়িক বহিষ্কারের বার্তা জানানো হয়। মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম ওই চিঠিতে স্বাক্ষর করেন। এতে উল্লেখ করা হয়, একটি মামলার অভিযোগপত্র বিশেষ ট্রাইব্যুনালে গৃহীত হওয়ায় সিটি করপোরেশন আইন-২০০৯-এর ১২ ধারা অনুযায়ী আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অন্যদিকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেয়ার ঘণ্টাখানেকের মধ্যে সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন মোসাদ্দেক হোসেন বুলবুল।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মেয়রের কার্যালয়ে যান আরিফুল।

বেলা তিনটার দিকে বুলবুল সিটি করপোরেশনে তার কক্ষে বসেন।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার ফ্যাক্সে তার সাময়িক বরখাস্তের আদেশ আসে।

এদিকে বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ জিকে গউছকে মেয়র পদে দায়িত্ব নেয়ার ১১ দিনের মাথায় ফের বরখাস্ত করা হয়েছে। রোববার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তার বরখাস্তের আদেশের কপি জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছে। সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

Share Button
Previous প্রতিবন্ধিতার কারণে কোন শিশুকে শিক্ষার বাইরে রাখা যাবে না : প্রধানমন্ত্রী
Next বিশ্বকাপ জিতবে ব্রাজিল!

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply