ভারতের সেরা অভিনেতা অক্ষয়, অভিনেত্রী সুরভি

ভারতের সেরা অভিনেতা অক্ষয়, অভিনেত্রী সুরভি

৮ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ভারতের সেরা অভিনেতা ও অভিনেত্রী হিসেবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭’ পাচ্ছেন অক্ষয় কুমার ও সুরভি লক্ষ্মী।

‘নীরজা’ সেরা হিন্দির ছবির পুরস্কার পাচ্ছে। এতে অভিনয়ের জন্য এর নায়িকা সোনম কাপুরও বিশেষ পুরস্কার পাচ্ছেন।

শুক্রবার এ বছরের চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

‘‌রুস্তম’ ছবিতে অভিনয়ের জন্য প্রথমবারের মতো সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পাচ্ছেন ৪৯ বছরের অক্ষয় কুমার।

মালয়ালম ছবি ‘মিন্নামিনুনগু’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন সুরভি লক্ষ্মী। ‘দঙ্গল’  ছবির জন্য সেরা সহঅভিনেত্রীর পুরস্কার পাচ্ছে শিশু শিল্পী জায়রা ওয়াসিম।

মারাঠি ছবি ‘’ভেন্টিলেটরের’ জন্য সেরা পরিচালকের স্বীকৃতি পেয়েছেন রাকেশ মাপুসকার। এ ছবির প্রযোজক প্রিয়াঙ্কা চোপড়া।

সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছে ‘বিসর্জন’। এতে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।

এছাড়া সেরা  টুলু ছবি ‘মাদিপুর’, সেরা তামিল ‘জোকার’, সেরা গুজরাটি ‘রং সাইড সিধু’, সেরা তেলেগু ছবি ‘পেল্লি চুপুলু’, সেরা কন্নড় ছবি ‘‌রিজার্ভেশন’, সেরা মারাঠি ছবি ‘‌দশক্রিয়া’, সেরা মালয়লাম ছবি ‘মহেশিনথে প্রথিকরম’ এবং সেরা কঙ্কানি ছবি ‘কে ছেরা ছেরা’।

সেরা সামাজিক ছবির পুরস্কার পেয়েছে অমিতাভ বচ্চন অভিনীত ‘‌পিঙ্ক’। সেরা ছোটদের ছবি নাগেশ কুকুনুরের ‘ধনক’। সেরা জনপ্রিয় ছবি নির্বাচিত হয়েছে ‘সাথামানাম ভবাথি।

টালিউডের ‘প্রাক্তন’ ছবির ‘তুমি যাকে ভালোবাসো’ গানের জন্য সেরা সংগীত শিল্পী (নারী) পুরস্কার পাচ্ছেন ইমন চক্রবর্তী। এ গানটির জন্য সেরা গীতিকারের পুরস্কার পাচ্ছেন অনুপম রায়। সেরা সংগীত শিল্পীর পুরস্কার পাচ্ছেন সুন্দরা আইয়ার। কন্নড় ছবি আল্লামার জন্য সেরা সংগীত পরিচালক হয়েছে বাবু পদ্মনাভ।

Previous ভারতের ওপর আমাদের আস্থা আছে: হাসিনা
Next এমন কিছু করবেন না যাতে দেশের স্বার্থহানি ঘটে : মওদুদ

About author

You might also like

বিনোদন ০ Comments

৯০তম অস্কার : বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

১৬ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ৯০তম অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করেছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ (এফএফএসবি)। সেরা বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে অংশ নেয়ার জন্য এই আহ্বান জানানো হয়। ২০১৮

বিনোদন ০ Comments

২৪ বছর ধরে শাহরুখের সঙ্গে কথা বলেন না সানি!

১৭ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): একসময় বলিউড দাপিয়ে বেড়িয়েছেন সানি দেওল। তার কাছে শাহরুখ, আমির ও সালমানরা কিছুই ছিলেন না। শাহরুখ খান যখন বলিউডে আসেন তখন চলছিল সানি দেওলের রাজত্ব। দুজনে

বিনোদন ০ Comments

ফের আলোচনায় জলি

৫ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): চিত্রনায়িকা ফাল্গুনি রহমান জলি। ঢাকাই ছবির উঠতি নায়িকাদের মধ্যে অন্যতম। এ পর্যন্ত তিনটি ছবি মুক্তি পেয়েছে তার। ছবিগুলো হচ্ছে- ‘অঙ্গার’, ‘নিয়তি’ ও ‘মেয়েটি এখন কোথায় যাবে’।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply