নারী সহকর্মীর চুল কেটে দিলেন পুলিশ কর্মকর্তা

নারী সহকর্মীর চুল কেটে দিলেন পুলিশ কর্মকর্তা

১২ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): নারী সহকর্মীদের চুল কেটে দিলেন এক পুলিশ কর্মকর্তা। আর এ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেশজুড়ে নিন্দার জড় উঠেছে।

নাইজেরিয়ার এক সিনিয়র পুলিশ কর্মকর্তা তার অধীনস্থ নারী সহকর্মীদের চুল কেটে দেন। সে ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে বেশ বিপাকে পড়েন ওই কর্মকর্তা। কারণ এ ঘটনায় দেশটিতে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। খবর বিবিসি বাংলা অনলাইন।

নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার এক সিনিয়র কমান্ডার খুব ভোরে পুলিশ সদস্যদের প্যারেড পরিদর্শনে গিয়ে দেখলেন যে অনেক নারী সদস্যদের লম্বা চুল রয়েছে। দেরি না করে সঙ্গে সঙ্গে তিনি নিজ হাতে কাঁচি চালানো শুরু করেন।

নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থায় কর্মরত নারী পুলিশ সদস্যদের জন্য চুল রাখার কিছু নিয়ম-কানুন আছে। মাথায় লম্বা চুল থাকলে অনেক জায়গায় সেটিকে ‘শৃংখলা পরিপন্থী’ হিসেবে গণ্য করা হয়। তবে তারা লম্বা চুল রাখতে পারবে না সে কথা নিয়মের কোথাও উল্লেখ নেই।

সংস্থাটির একজন কর্মকর্তা জানিয়েছেন, সিনিয়র কমান্ডার যে কাজ করেছেন, সেটি সম্পূর্ণ নিয়মের বাইরে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মাদু বুহারির একজন মুখপাত্র বিষয়টিকে নারীদের জন্য অবমাননাকর হিসেবে বর্ণনা করেছেন। তবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নারী সদস্যদের চুল কাটার ছবি নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার ফেসবুকে পাতায় পোস্ট করা হয়েছিল।

এরপর সোশ্যাল মিডিয়ায় সে ছবিগুলো ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এ নিয়ে তীব্র সমালোচনার মুখে সে ছবিগুলো অফিসিয়াল ফেসবুক পাতা থেকে সরিয়ে ফেলা হয়েছে।

সড়ক নিরাপত্তা সংস্থার কর্তৃপক্ষ বলছে, এ ঘটনার সঙ্গে জড়িত সব কর্মকর্তাকে ডাকা হয়েছে এবং ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

Please follow and like us:
Previous শাহীন হাসান অভিনীত নাইট ক্লাব অাজ বৈশাখীতে
Next মুফতি হান্নানসহ ৩ জনের ফাঁসি কার্যকর

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply