সুইমিংপুল নির্মাণ: পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

সুইমিংপুল নির্মাণ: পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

চট্টগ্রাম ১৯ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণকাজ বন্ধ করতে গিয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

এসময় পুলিশের কোতোয়ালী জোনের এসি, কোতোয়ালী থানার ওসিসহ চার পুলিশ এবং ছাত্রলীগের আরও ২০ নেতাকর্মী আহত হয়েছেন।
এছাড়া বেশ কয়েকটি দোকানপাট ও ২০-৩০টি যানবাহন ভাংচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে।
সংঘর্ষ চলাকালে স্টেডিয়াম এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। চারপাশের সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির নেতৃত্বে ছাত্রলীগ এ তাণ্ডব চালায় বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
এদিকে আউটার স্টেডিয়ামে পুলিশের ধাওয়া খেয়ে ছাত্রলীগের একটি অংশ ওয়াসা মোড় হয়ে জিইসি মোড়ের দিকে মিছিল নিয়ে যাওয়ার পথে আ জ ম নাছির গ্রুপের অনুসারী ছাত্রলীগ কর্মীদের সঙ্গে আবারও সংঘর্ষ হয়।
চট্টগ্রাম নগর ছাত্রলীগ রোববার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণ বন্ধ করতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় জেলা ক্রীড়া সংস্থাকে।
এর আগে গত ১০ এপ্রিল নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী লালদিঘি পাড়ে একটি সমাবেশ থেকে আউটার স্টেডিয়ামে খেলা ও বিজয় মেলার মাঠ দখল করে সুইমিংপুল নির্মাণ করায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।
ওই সময় তিনি অবিলম্বে সুইমিংপুল নির্মাণ বন্ধের দাবি জানান। না হলে তার ছেলেরা এটি ভেঙে দেবে বলে হুঁশিয়ারিও দিয়েছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি।
মঙ্গলবার বিকাল ৪টার দিকে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির নেতৃত্বে ৪-৫শ’ নেতাকর্মী কাজির দেউড়ীর আউটার স্টেডিয়ামে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।এ সময় পুলিশ তাদের সুশৃংখলভাবে বিক্ষোভ করার জন্য অনুরোধ করে। কিন্তু ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির নির্দেশে সুইমিংপুল নির্মাণ কাজের জন্য দেয়া টিনের ঘেরাও ভাংচুর করতে শুরু করে নেতাকর্মীরা।
জবাবে পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশের ওপর বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপসহ নুর আহমদ সড়ক ও কাজীর দেউড়ি মোড়ে সড়কে বিভিন্ন ধরনের যানবাহন ভাংচুর শুরু করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায়।
ছাত্রলীগের ইটের আঘাতে কোতোয়ালী জোনের এসি জাহাঙ্গীর আলম, কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন, কোতোয়ালী থানার এসআই আক্তার হোসেন, এসআই মুহিবউল্লাহ ও কনেস্টবল মুনির হোসেন আহত হন। পুলিশ ছাত্রলীগ কর্মীদের থামাতে টিয়ারশেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করে।
কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন  বলেন, ‘আমরা তাদেরকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য অনুরোধ করি। তাদেরকে বলেছি- এটি সরকারি কাজ; আপনারা সরকারি দলের লোক। কিন্তু তারা কিছুই না মেনে করে সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করে। পুলিশের ওপর হামলা চালায় তারা। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। নিরুপায় হয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ছোঁড়ে।’
সিএমপির ডিসি (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন বলেন, ‘পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। যারা এখানে ভাংচুর চালিয়েছে তাদের ভিডিও ফুটেজ আছে। এ ঘটনায় মামলা হবে। ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতার করা হবে। কাউকে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই।’
অন্যদিকে নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, ‘খেলার মাঠ ও বিজয় মেলার মাঠ দখল করে সিজেকেএস আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণ করছে। তারা এটি বন্ধে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন। কিন্তু এতেও কাজ বন্ধ না করায় ঘেরাও কর্মসূচি পালন করে।’
টেন্ডার ছাড়াই এই সুইমিংপুল নির্মাণ করা হচ্ছে বলেও অভিযোগ আনেন তিনি।

Share Button
Previous আজানকে শ্রেষ্ঠ সুর বললেন পিন্টু ঘোষ
Next হুমকি উত্তর কোরিয়াকে, রণতরী অস্ট্রেলিয়ায়!

You might also like

দেশ

আশুলিয়ায় ট্রাকচাপায় বাবা-মেয়ে নিহত

১৪ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): আশুলিয়ায় ট্রাকচাপায় বাবা ও মেয়ে নিহত হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছেন ওই শিশুর মা। শনিবার সকালে উপজেলার নিরিবিলি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মানিকগঞ্জ জেলার

দেশ

দিনাজপুরে পীর হত্যায় মুরিদ গ্রেফতার

দিনাজপুর ২০ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): দিনাজপুরের কথিত পীর ফরহাদ হোসেন হত্যার অভিযোগে অভিযুক্ত তারই এক মুরিদকে কুড়িগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।গ্রেপ্তার শফিকুল ইসলাম বাবু (২৮) দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৌলা শাহপাড়া

দেশ

সাভারে নারী এসআইয়ের ঝুলন্ত লাশ

ঢাকা ২৭ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): সাভার মডেল থানার আবাসিক ভবন থেকে তাহমিনা বেগম (৩০) নামে এক নারী উপ পরিদর্শকের (এসআই) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে,  সরকারী নারী পুলিশ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply