‘বোবা’ হয়ে গেছেন মূসা বিন শমশের !

‘বোবা’ হয়ে গেছেন মূসা বিন শমশের !

ঢাকা ২০ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বিতর্কিত ধনকুবের মূসা বিন শমশের বাকশক্তি হারিয়ে ফেলেছেন বলে বুধবার শুল্ক গোয়েন্দাদের কাছে দেয়া এক চিঠিতে তিনি জানিয়েছেন। চিঠির সাথে তিনি ডাক্তারের সার্টিফিকেটও জমা দিয়েছেন। ওই চিঠির একটি কপি বিবিসি বাংলার হাতে এসেছে। এতে তিনি দাবি করছেন যে, তার মুখের একপাশ পক্ষাঘাতগ্রস্ত।

তিনি ভালোভাবে কথা বলতে পারছেন না। সে কারণে তিনি শারীরিক ও মানসিকভাবে ভীষণভাবে পর্যুদস্ত। ডাক্তার তাকে দীর্ঘমেয়াদী চিকিৎসা নিতে পরামর্শ দিয়েছেন এবং বিশ্রাম নিতে বলেছেন বলে চিঠিতে তিনি উল্লেখ করেন।সে কারণে শুল্ক গোয়েন্দা তদন্ত দলের সামনে সশরীরে হাজির হতে তিন মাস সময় প্রার্থনা করেন মূসা বিন শমশের।
একটি বিলাসবহুল গাড়ির শুল্ক ফাঁকি ও মানিলন্ডারিং সংক্রান্ত তদন্তের সূত্রে ২০শে এপ্রিল মূসা বিন শমশেরের শুল্ক গোয়েন্দা দফতরে হাজির হওয়ার কথা ছিল।
গত ২১শে মার্চ শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তার মালিকানাধীন একটি বিলাসবহুল রেঞ্জ রোভার গাড়ি আটক করেন বলে জানানো হয়েছিল।

কর্মকর্তারা বলছেন, এই গাড়িটি ভুয়া আমদানি দলিল দিয়ে অন্য একটি নম্বর দিয়ে ভোলা থেকে রেজিস্ট্রেশন করা হয় অন্য এক ব্যক্তির নামে। রেজিস্ট্রেশনের সময় গাড়িটির রঙ সাদা থাকলেও উদ্ধারকৃত গাড়িটি হচ্ছে কালো রঙের।
কর্মকর্তারা বলছেন, চট্টগ্রাম কাস্টম হাউসে এই গাড়ির শুল্ক পরিশোধের প্রমাণ হিসেবে যে বিল অব এন্ট্রি দেখানো হয়েছে, সেটি ভুয়া।
শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন, ২১শে মার্চ এই গাড়ি আটক নিয়ে সারাদিন ধরে রীতিমত নাটক চলে। মূসা বিন শমশেরকে সেদিন সকাল আটটায় গাড়িটি হস্তান্তরের নোটিশ দেয়া হয়। কিন্তু তারা গাড়িটি ধানমন্ডিতে এক আত্মীয়ের বাড়িতে সরিয়ে ফেলেন। সেখান থেকেই বিকেলে গাড়িটি জব্দ করেন শুল্ক কর্মকর্তারা।
কর্মকর্তারা জানান মূসা বিন শমশেরের বিরুদ্ধে শুল্ক আইন এবং অর্থ পাচার আইনে মামলার প্রস্তুতি নিচ্ছে শুল্ক দফতর।

বিবিসি

Previous এবার আর পারলো না বার্সা
Next দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

About author

You might also like

রাজনীতি ০ Comments

Lauren Laverne on style: contemporary fashion

Nam in pharetra nulla. Cras aliquet feugiat sapien a dictum. Sed ullamcorper, erat eu cursus sollicitudin, lorem orci condimentum ante, non tincidunt velit dolor eget lacus. Ut dolor ex, gravida

অর্থ-বাণিজ্য ০ Comments

ইউনূসকে সম্মান দিতে হবে, বললেন অর্থমন্ত্রী

ঢাকা ৩ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): ক্ষুদ্রঋণ কার্যক্রমের জন্য গ্রামীণ ব্যাংক ও ড. মুহম্মদ ইউনূসের প্রশংসা করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে ও হত দরিদ্রদের মধ্যে গ্রামীণ

অর্থ-বাণিজ্য ০ Comments

চেষ্টা ও ইচ্ছাশক্তি থাকলে স্বপ্ন পূরণ হবেই : হারুনুর রশিদ

ঢাকা ২ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লি.-এর চেয়ারম্যান মো: হারুনুর রশিদ বলেছেন, স্বপ্ন ছাড়া মানুষ বাঁচতে পারে না। তাই আমাদেরকে বড় স্বপ্ন দেখতে হবে। তবে সেই স্বপ্নের সাথে চেষ্টা,

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply