এবার আজানের ভিডিও পোস্ট করলেন সোনু

এবার আজানের ভিডিও পোস্ট করলেন সোনু

২৪ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): সোনু নিগমের ‘আজান’ নিয়ে মন্তব্য দেশ জুড়ে বিতর্কের ঝড় তুলেছে। অভিযোগ পাল্টা অভিযোগে জেরবার হচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়ক। কিন্তু তাতেও নিজের অবস্থানে অনড় তিনি। রোববার নিজেই সেই আগুনে আরও একবার ঘি ঢাললেন সোনু। দেশকে একেবারে অন্য কায়দায় সুপ্রভাত জানালেন।
কীভাবে? কাক ভোরে নিজের অ্যাপার্টমেন্টের ছাদ থেকে আজানের ভেসে আসা শব্দ ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। হিন্দু হওয়া সত্ত্বেও লাউডস্পিকারে আজানের শব্দেই যে তার ঘুম ভাঙে, সে কথাই এবার ভিডিওর মাধ্যমে প্রমাণ করতে চাইলেন। কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত না করে মসজিদ বা গুরুদ্বারে লাউডস্পিকার বন্ধ করার দাবি তুলেছিলেন তিনি। কিন্তু তার মন্তব্যে আজানের কথা উঠে আসায় তা ভালভাবে নেয়নি মুসলিম সম্প্রদায়।
এমনকী, মুসলিমদের আবেগে আঘাত করার অভিযোগে গায়ক সোনু নিগমের উপর ফতোয়াও জারি করেছিলেন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু ইউনাইটেড কাউন্সিলের সহ-সভাপতি তথা মৌলভী সৈয়দ শাহ আতেফ আলি আল কাদরি৷ হুমকি দিয়েছিলেন, সোনুর মাথা কামিয়ে গলায় একজোড়া ফাটা জুতোর মালা পরিয়ে গোটা দেশে ঘোরাতে পারলে ১০ লাখ রুপি ইনাম দেবেন।
ইমামের ফতোয়ার যোগ্য জবাব দেন সোনু। নিজেই সাংবাদিক বৈঠক ডেকে গত বুধবার মাথার চুল কামিয়ে ফেলেন। তারপর দাবি করেন, তার ঘনিষ্ঠ আলিম ভাইকে যেন ওই ১০ লাখ রুপি দিয়ে দেয়া হয়। সোনুর এই সাহসিকতার প্রশংসা করেছিলেন বলিউড অভিনেতা অনুপম খের থেকে রিচা চাড্ডা। উল্টো দিকে ওয়াজিদ খান, মিকা সিংরা এ প্রসঙ্গে সোনুর সমালোচনাই করেছিলেন।
এদিন সোনু নিগমের পোস্টটির পর উঠতি অভিনেত্রী শ্রদ্ধা দাস গায়কের সমালোচনা করে ফেসবুকে তার মন্তব্য তুলে ধরেন। তিনি লেখেন, ‘আমি সোনুর অ্যাপার্টমেন্টের পাশেই থাকি। গত কয়েকদিন ধরে জানলা দিয়ে উঁকি মেরে দেখছি, সোনুর বাড়ির সামনে অনেক পুলিশ ভ্যান এবং মিডিয়ার লোকেরা ভিড় জমিয়েছেন। তার মাথা কামিয়ে ফেলার কথাও শুনেছি। তারপর থেকেই এই ভিড়। বাড়ির বাইরে তাই বেশ যানজটও হচ্ছে। কিন্তু আজানের শব্দ একেবারেই কানে লাগে না। সত্যি বলতে আমি এর আগে কখনও আজানের আওয়াজ ঘর থেকে শুনতেও পাইনি।’ যদিও বিতর্ক এড়াতে পোস্টটি সঙ্গে সঙ্গে নিজের ওয়াল থেকে মুছে ফেলেন তিনি।
তবে এই ভিডিও পোস্ট করে সোনু ফের ইঙ্গিত দিলেন, তিনি কোনও ফতোয়াকে ভয় পান না। ধর্মস্থানে লাউডস্পিকার ব্যবহারের বিরুদ্ধে তিনি যে রব তুলেছেন, তা অব্যাহত থাকবে।

Share Button
Previous অতিবৃষ্টি ও দমকা হাওয়ায় সারাদেশে লঞ্চ চলাচল বন্ধ
Next দুর্ঘটনার ঝুঁকিতে ১৪ বছরের কম বয়সীরা

You might also like

বিনোদন

শ্রেয়া ঘোষালের কনসার্ট, শিক্ষার্থীদের জন্য ছাড়

২৭ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বিশেষ মূল্য ছাড়ে শ্রেয়া ঘোষালের কনসার্টের টিকিট সংগ্রহ করতে পারবেন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এজন্য তাদের একাডেমিক পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। একজন শিক্ষার্থী একাধিক টিকিট

বিনোদন

হ্যাপির নতুন জীবন

২২ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশের আলোচিত মডেল ও অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি। ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ এনে আলোচনায় এসেছিলেন তিনি। ঘটনা শুধু এতেই সীমাবদ্ধ থাকেনি। এরপর তা বহু ডালপালা

বিনোদন

ঐশীর ‘নীলিমা’

১২ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): এবারের ঈদে প্রকাশ পেতে যাচ্ছে তরুণ সংগীতশিল্পী ঐশীর নতুন সিঙ্গেল ট্র্যাক ‘নীলিমা’।ফয়সাল রাব্বিকীনের লেখ গানটিতে সুর ও সংগীতায়োজন করেছেন জে কে মজলিশ। শিগগিরই লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply