কারণ ছাড়াই দেশজুড়ে ফের গণগ্রেফতার চালানো হচ্ছে : বিএনপি

কারণ ছাড়াই দেশজুড়ে ফের গণগ্রেফতার চালানো হচ্ছে : বিএনপি

ঢাকা ২৪ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, কোনো ইস্যু বা আন্দোলন সংগ্রাম কিংবা কোনো কারণ ছাড়াই বিশেষ অভিযানের নামে দেশব্যাপি বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের আবারো গণগ্রেফতার শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ অভিযানের নামে বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ ও ডিবি পুলিশ হানা দিয়ে ব্যাপক তান্ডব চালাচ্ছে। বাড়িতে নেতাকর্মীদের না পেলে তাদের পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হচ্ছে। এমনকি শিশুরাও রক্ষা পাচ্ছেনা আইনশৃঙ্খলা বাহিনীর নিপীড়ণ থেকে।
আজ সোমবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

তিনি বলেন, গত তিন দিন আগে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হেলালউদ্দিনকে গোয়েন্দা পুলিশ আটক করে নিয়ে যায়। গ্রেফতার করা হয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর একরাম হোসেন বাবুকে। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে। মেহেরপুরে জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুনসহ ২০০ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। একইভাবে ঢাকা জেলা, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশী অভিযানের নামে ব্যাপক ধরপাকড় ও হয়রানী নির্যাতন অব্যাহত রয়েছে।
তিনি বলেন, আকস্মিকভাবে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারে সাঁড়াশী অভিযান চালানোর কারনগুলির মধ্যে অন্যতম হচ্ছে- সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গিয়ে চোরাবালির মধ্যে ডুবে যাচ্ছে, যে হেফাজতের শান্তিপূর্ণ সমাবেশে নিরীহ ছাত্র ও আলেমদের ওপর পৈচাশিক রক্তাক্ত আক্রমণ চালিয়ে হত্যাকান্ড চালানো হয়েছে তা দেশব্যাপী ভুলে যায়নি। বিশেষ নজরদারির নামে সারাদেশে কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের জঙ্গীদের সাথে যুক্ত করে যেভাবে আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা পুলিশরা দলন-পীড়ণ করে হয়রানী ও জুলুম করেছে তা নজীরবিহীন। এখন আবার সরকার সেই হেফাজতের সঙ্গে সখ্যতা গড়ে তুলতে চাচ্ছে শুধুমাত্র ভোটের জন্য। এটা বর্তমান ভোটারবিহীন সরকার ও সরকার প্রধানের আপোষকামী অনৈতিক রাজনীতির এক কলঙ্কজনক দৃষ্টান্ত। অতীতেও বর্তমান সরকারপ্রধান ধর্মীয় লেবাস পরিধান করে জনগণকে ধোকা দিয়েছেন। ভোট শেষ হওয়ার পরে লেবাস খুলে স্বমূর্তি ধারণ করেন। তাঁর এই দ্বিচারিমূলক রাজনীতি যাতে কেউ ধরতে না পারে সেজন্য দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে জুলুমের অভিযান চলছে।
আরো হচ্ছে- সম্প্রতি ভারতের সঙ্গে প্রধানমন্ত্রী যেসব সমঝোতা স্মারক বা চুক্তি করেছেন সেটি নিয়ে সারাদেশের মানুষ ক্ষোভে-বিক্ষোভে ফেটে পড়েছে। দেশের মানুষের আকাঙ্খাকে তাচ্ছিল্য করে দেশের সার্বভৌমত্বকে বিকিয়ে দেয়ার জন্য দেশবাসী এই ভোটারবিহীন সরকারকে ধিক্কার জানাচ্ছে। ভারতের সাথে এই সমঝোতা স্মারক চুক্তিতে গোটা জাতির নিরাপত্তা এখন চরম হুমকির মুখে পড়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের কাছ থেকে একটি সরিষার দানাও আদায় করতে পারেনি, তিস্তার এক বালতি পানি পাওয়ারও গ্যারান্টি পাননি। কুটনৈতিক প্রজ্ঞা প্রদর্শণের বদলে প্রধানমন্ত্রী শুধুমাত্র দেশ বেচা-বিক্রির খেলায় মেতে উঠেছেন। সুনামগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জসহ হাওড় এলাকাগুলোতে মেঘালয়ের পাহাড় থেকে বয়ে আসা পানির ঢলে বিস্তীর্ণ এলাকার অধিবাসীরা এখন হাহাকার করছে। পাহাড়ী ঢলে হাওড় এলাকায় সরকারের সার্বিক ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেয়া হয়েছে।
রিজভী বলেন, বাংলাদেশের বর্তমান অর্থনীতি লুটপাটের ওপর নির্ভরশীল। প্রকাশ্যে দুর্নীতিকে সমর্থন ও আশকারা দিয়েছে বর্তমান ভোটারাবহীন আওয়ামী সরকারের প্রচন্ড ক্ষমতাশালী ব্যক্তিরা। তার ওপর মরার উপর খাঁড়ার ঘা’র মতো ডলালের দাম বৃদ্ধি পেয়েছে, আর এই কারণে হু হু করে বাড়ছে আমদানি পন্যের দাম। ক্ষমতাসীনদের সৃষ্ট জাতীয় অর্থনীতির চরম দুর্দশা আড়াল করতেই দেশব্যাপী এখন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে চালানো হচ্ছে এই পুলিশী সাঁড়াশী অভিযান।

Previous সাতক্ষীরায় ভুলেভরা সিলেবাসে গাইড ও সহায়ক বই ক্রয়ের নির্দেশনা !
Next মন্ত্রিসভায় মৎস্য সঙ্গ নি‌রোধ আইন ২০১৭ অনুমোদন

About author

You might also like

রাজনীতি ০ Comments

আ. লীগ দেশটাকে পৈত্রিক সম্পত্তি মনে করে : ফখরুল

ঢাকা ৭ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): ৫ জানুয়ারি নির্বাচনের মতো আওয়ামী লীগ ছলচাতুরি করে, মানুষের সঙ্গে প্রতারণা করে আবারও ফাঁকা মাঠে গোল দিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম

রাজনীতি ০ Comments

প্রধান বিচারপতির বাসায় গিয়ে কী বললেন কাদের?

ঢাকা ১৪ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি) প্রধান বিচারপতি এস কে সিনহার সাথে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বৈঠক নিয়ে রাজনীতি ও বিচারাঙ্গনে তুমুল আলোচনা চলছে। তবে এ বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে

রাজনীতি ০ Comments

আমরা ছাড়া হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না: আ.লীগকে ইনু

কুষ্টিয়া ৯ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেছেন, আপনারা এক টাকার মালিক নন, ৮০ পয়সার মালিক। এরশাদ, ইনু, দিলীপ বড়ুয়া ও মেননকে

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply