বিএনপির ৫১ টিম যাচ্ছে তৃণমূলে

বিএনপির ৫১ টিম যাচ্ছে তৃণমূলে

ঢাকা ২৫ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিএনপির তৃণমূল থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত পুনর্গঠনে ৫১ জন সিনিয়র নেতার নেতৃত্বে সাংগঠনিক দল গঠন করেছে দলটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীসহ এই দলনেতাদের মধ্যে ছয়জন স্থায়ী কমিটির সদস্য, ১৯ জন ভাইস চেয়ারম্যান, ১০ জন চেয়ারপারসনের উপদেষ্টা, ছয়জন যুগ্মমহাসচিব ও পাঁচজন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।এছাড়া দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও ঝিনাইদহ জেলা সভাপতি মশিউর রহমানও টিমের দায়িত্ব পেয়েছেন।এসব টিমের নেতারা সারাদেশে কর্মীসভা ও দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারে নির্দেশনা দেবেন বলে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সারা দেশে প্রতিটি জেলায় কর্মীসভা করবেন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সেখানে জাতীয় রাজনীতি নিয়ে তারা আলোচনা করবেন, সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করবেন। এই ৫১টি টিমের নেতারা বিএনপির ৭৫টি রাজনৈতিক জেলায় কর্মীসভায় অংশ নেবেন।

কার দায়িত্বে কোন এলাকা :বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যাবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং মানিকগঞ্জ, স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা ও মহানগর, মির্জা আব্বাস বরিশাল উত্তর ও দক্ষিণ এবং মহানগর, গয়েশ্বর চন্দ্র রায় রাজশাহী জেলা ও মহানগর, ড. আবদুল মঈন খান নোয়াখালী ও লক্ষ্মীপুর, নজরুল ইসলাম খান রংপুর জেলা ও মহানগর, আমির খসরু মাহমুদ চৌধুরী সিলেট জেলা ও মহানগর, ভাইস চেয়ারম্যানদের মধ্যে আবদুল্লাহ আল নোমান ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, অধ্যাপক এম এ মান্নান নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, হাফিজ উদ্দিন আহমেদ নীলফামারী ও লালমনিরহাট, চৌধুরী কামাল ইবনে ইউসুফ রাজবাড়ী ও গোপালগঞ্জ, আলতাফ হোসেন চৌধুরী ঝালকাঠি, সেলিমা রহমান নেত্রকোনা ও কিশোরগঞ্জ, মোহাম্মদ শাহজাহান মৌলভীবাজার ও হবিগঞ্জ, মীর মো. নাসিরউদ্দিন চাঁদপুর ও কক্সবাজার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ঢাকা জেলা, রুহুল আলম চৌধুরী কুড়িগ্রাম, ইনাম আহমেদ চৌধুরী শেরপুর, আমিনুল হক চাঁপাইনবাবগঞ্জ, আবদুল আউয়াল মিন্টু কুমিল্লা উত্তর ব্রাহ্মণবাড়িয়া, এজেডএম জাহিদ হোসেন সিরাজগঞ্জ ও পাবনা, শামসুজ্জামান দুদু কুমিল্লা দক্ষিণ ও বান্দরবান, আহমেদ আজম খান জামালপুর ও শরীয়তপুর, জয়নাল আবেদীন গাজীপুর, নিতাই রায় চৌধুরী বরগুনা, শওকত মাহমুদ রাঙ্গামাটি ও খাগড়াছড়ি, চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে আমান উল্লাহ আমান টাঙ্গাইল, মিজানুর রহমান মিনু পঞ্চগড় ও ঠাকুরগাঁও, আবুল খায়ের ভুঁইয়া মাগুরা, জয়নুল আবদিন ফারুক জয়পুরহাট, অধ্যাপক জয়নাল আবেদীন ঝিনাইদহ, মনিরুল হক চৌধুরী মেহেরপুর, ফজলুর রহমান নরসিংদী, হাবিবুর রহমান হাবিব পটুয়াখালী, আতাউর রহমান ঢালী ফেনী, নাজমুল হক নান্নু ফরিদপুর, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী খুলনা ও মহানগর, যুগ্মমহাসচিবদের মধ্যে মাহবুবউদ্দিন খোকন মাদারীপুর, মজিবুর রহমান সারোয়ার ভোলা, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল যশোর, যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন নাটোর, হাবিবউন নবী খান সোহেল বগুড়া ও গাইবান্ধা, হারুন অর রশীদ নওগাঁ, সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ফজলুল হক মিলন মুন্সীগঞ্জ, রুহুল কুদ্দুস তালুকদার দুলু বাগেরহাট ও চুয়াডাঙ্গা, নজরুল ইসলাম মঞ্জু, নড়াইল, আসাদুল হাবিব দুলু দিনাজপুর ও সৈয়দপুর, সাখাওয়াত হোসেন জীবন সুনামগঞ্জ, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন পিরোজপুর, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সাতক্ষীরা ও ঝিনাইদহ এবং ঝিনাইদহ জেলা সভাপতি মশিউর রহমান কুষ্টিয়া জেলার দায়িত্ব পেয়েছেন।

জেলা বিএনপির উদ্যোগে এসব কর্মীসভায় টিম প্রধানদের দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, দলের অবস্থান ও দলের ঐক্য সম্পর্কে বক্তব্য রাখার অনুরোধ জানানো হয়েছে। সেইসাথে ৭ মের পরে দলনেতা কর্মীসভার প্রতিবেদন বিএনপির কেন্দ্রীয় দফতরে পাঠাবেন। সংশ্লিষ্ট সবাইকে সহযোগীতার অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

Previous এবার ভাঙলাে সুনামগঞ্জের পাগনার হাওরের বাঁধ
Next ইয়াসির-ভেল্কিতে লণ্ডভণ্ড ওয়েস্ট ইন্ডিজ

About author

You might also like

রাজনীতি ০ Comments

প্রধানমন্ত্রীর ভোট প্রার্থনা প্রমাণ করে দেশে গণতন্ত্র নেই : ফখরুল

ঢাকা ২২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রীর নৌকার পক্ষে ভোট চাওয়ায় প্রমাণিত হয় যে দেশে গণতন্ত্র নেই। আজ বুধবার সকালে জিয়া পরিষদ -এর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের

রাজনীতি ০ Comments

পালানোর ইতিহাস আওয়ামী লীগেরই রয়েছে : ফখরুল

বরিশাল ২৬ জুলাই ২০১৭ (গ্লোবটুডেবিডি): আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ ছেড়ে পালানোর ইতিহাস বিএনপির নেই, রয়েছে আওয়ামী লীগেরই। ১৯৭১

রাজনীতি ০ Comments

বিএনপির নেতৃত্বে পরিবর্তন চান হাছান

ঢাকা ১০ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি):আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গঠনমূলক রাজনীতিতে ফিরে আসার জন্য বিএনপির এ মুহূর্তে নেতৃত্বের পরিবর্তনের প্রয়োজন। সোমবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply