গুগল প্রধানের ১ বছরের আয় ২০ কোটি ডলার

গুগল প্রধানের ১ বছরের আয় ২০ কোটি ডলার

৩০ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই গত বছর আয় করেছেন কমপক্ষে ২০ কোটি ডলার। ২০১৫ সালের চেয়ে গত বছর তার আয় হয় প্রায় দ্বিগুণ।

ভারতে জন্মগ্রহণকারী পিচাইয়ের মাসিক বেতন গত বছর ছিল ৬ লাখ ৫০ হাজার ডলার, যা ২০১৫ থেকে কিছু কম। ২০১৫ সালে তার মাসিক বেতন ছিল ৬ হাজার ৫২ হাজার ৫০০ ডলার। কিন্তু ২০১৬ সালে কোম্পানির শেয়ারের লভ্যাংশ বাবদ তিনি আয় করেন ১৯ কোটি ৮৭ লাখ ডলার, ২০১৫ সালের চেয়ে যা প্রায় দ্বিগুণ। ২০১৫ সালে শেয়ার থেকে তার আয় হয় ৯ কোটি ৯৮ লাখ ডলার।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, প্রধান নির্বাহী হওয়ার পাশাপাশি পিচাই কোম্পানির জন্য একাধিক সফল পণ্য বাজারে আনার পেছনে অবদান রেখেছেন। এটাই তার উচ্চ পারিশ্রমিকের মূল রহস্য।

দীর্ঘদিনের গুগল কর্মকর্তা পিচাই ২০১৫ সালের আগস্টে প্রধান নির্বাহীর পদে অধিষ্ঠিত হন। পিচাইয়ের নেতৃত্বে গুগল বিজ্ঞাপন ও ইউটিউব থেকে আয় বাড়িয়েছে। পাশাপাশি হার্ডওয়্যার, মেশিন লার্নিং ও ক্লাউড কম্পিউটিংয়ে বিনিয়োগ করছে। এ ছাড়া তারা নতুন রাউটার, স্মার্টফোন, ভার্চুয়াল রিয়ালিটিযুক্ত হেডফোন এবং কণ্ঠস্বরনিয়ন্ত্রিত স্মার্টস্পিকার বাজারে ছেড়েছে। এতে প্রতিষ্ঠানটি আর্থিকভাবে লাভবান হওয়া শুরু করেছে।

Share Button
Previous সহিংসতায় উত্তাল ব্রাজিল
Next আবৃত্তিশিল্পী কাজী আরিফ আর নেই

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply