তাদের পালাবার সময় হয়ে গেছে : খালেদা জিয়া

তাদের পালাবার সময় হয়ে গেছে : খালেদা জিয়া

ঢাকা ৩ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিএনপি অবশ্যই নির্বাচন চায়, নির্বাচনে যেতেও চায়। তবে সে নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। শেখ হাসিনার অধীনে এত দিন যতগুলো নির্বাচন দেখেছি সেগুলো সুষ্ঠু হয়নি। তাদের দলের সেক্রেটারির (ওবায়দুল কাদের) বক্তব্যেও তা জাতির সামনে পরিষ্কার হয়ে গেছে।
মঙ্গলবার রাতে গুলশান কার্যালয়ে পয়লা মে শ্রমিক দিবস ও ২ মে শ্রমিক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, একটা দলের সেক্রেটারি জেনারেল যা বলে তা থেকে সব বুঝে নেয়া যায়। তিনি বানিয়ে বানিয়ে বলছেন না, আর এমনি এমনি তো বলেছেন না, তাই তাদের পালাবার সময় হয়ে গেছে। তাই তারা সম্পদ গুটাতে ব্যস্ত। বিএনপি চেয়ারপারসন বলেন, তারা পালাবার জন্য তৈরি হোক, আর আমরা জনগণের অধিকার রায় তৈরি হই। সেভাবেই তৈরি হতে হবে।খালেদা জিয়া বলেন, আমাদের অনেকেই পাশ থেকে বলে দেয়, আপনারা কেন বসে আছেন? আপনারা কিছু একটা করেন। আমাদের এই অবস্থা থেকে রক্ষা করেন।
তিনি বলেন, কিছু একটা করার সময় হয়নি, গণতন্ত্রের মাধ্যমেই দেশের মানুষের অধিকার আমরা ফিরিয়ে আনব। সেই অধিকার ফিরিয়ে আনার জন্য প্রয়োজন সংগঠন। ইতোমধ্যে আমাদের কাউন্সিলের মাধ্যমে মূল দল পুনর্গঠন হয়েছে।
আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, পুলিশের সহায়তায় তারা সাধারণ মানুষের ওপর অত্যাচার করছে। পুলিশ দিয়ে ভাবছে মতায় টিকে থাকবে। তারা বলতে চায় আগামী নির্বাচনে যদি তারা (আওয়ামী লীগ) কোনোভাবে না আসতে পারে তাহলে তারা খারাপভাবে যে পয়সা বানিয়েছে তা রা হবে না।
তিনি বলেন, সেই জন্যই আমরা বারবার বলেছি তাদের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না। কুমিল্লায় আমরা জিততাম ৫০ হাজার ভোটে সেখানে জিতেছি ১০ হাজার ভোটে। কত রকম চুরি করা হয়েছে। তিনি বলেন, যতই আমাদের সংগঠনগুলো শক্তিশালী হবে ততই লুটেরাদের ভয় বাড়বে।
আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, লুটেরাদের জনগণ ভোট দেবে না। ৫ জানুয়ারি ১৫৪টি চুরি করে নিয়েছিল। এবার তাও সম্ভব হবে না।
তিনি বলেন, আওয়ামী লীগ মানুষকে মানুষ মনে করে না। তারা মনে করে পুলিশ বাহিনী আছে, তাদের দিয়ে যা ইচ্ছা তাই করতে পারব। গুম, হত্যা, খুন ১০ বছর ধরে এই কাজ করছে। এগুলোর প্রতিটির হিসাব আছে। যারা আপনজন হারিয়েছে তাদের মনে আছে।
শ্রমিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাইকে সাথে নিয়ে, দরকার হলে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে হবে। শুধু ঢাকাতে নয় সারা দেশে শ্রমিক দলকে সুসংগঠিত করতে হবে।

Share Button
Previous ভারত থেকে শিগগিরই আসছে ১১শ' বাস-ট্রাক: ওবায়দুল কাদের
Next হবিগঞ্জে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ বিএনপির

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply