কাশ্মীরে ২০ গ্রাম ঘিরে সেনা অভিযান

কাশ্মীরে ২০ গ্রাম ঘিরে সেনা অভিযান

৫ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): কাশ্মীরে জঙ্গি বিরোধী অভিযান শুরু করল ভারতীয় সেনা। বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। সেনার সঙ্গে যৌথ অভিযানে রয়েছেন সিআরপিএফ জওয়ান এবং কাশ্মীর পুলিশের কর্মীরা।

অভিযানের অঙ্গ হিসেবে এ দিন সকাল থেকেই সোপিয়ানের তুর্কওয়ানগাম এলাকার অন্তত ২০টি গ্রাম ঘিরে ফেলা হয়েছে। ‌সেনা -সিআরপিএফ-পুলিশ মিলিয়ে তিন হাজারেরও বেশি জওয়ান এলাকার গ্রাম-জঙ্গলে চিরুণি তল্লাশি শুরু করেছেন।

গত কয়েক দিনে একাধিক ঘটনায় ফের উত্তেজনা সৃষ্টি হয়েছে কাশ্মীরে। গত মঙ্গলবার রাতে সোপিয়ানের একটি থানায় হামলা চালিয়ে জঙ্গিরা পাঁচটি রাইফেল কেড়ে নিয়ে চম্পট দেয়। এ ছাড়া, গত কয়েক দিনে নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় সেনার উপর একাধিক হামলা চালিয়েছে পাক সেনারা।

হামলায় নিহত ভারতীয় সেনাদের অঙ্গচ্ছেদও করা হয়। জঙ্গি হামলা ছাড়াও গত সাত মাসে বেশ কয়েকটি ব্যাঙ্ক, এটিএম লুঠের ঘটনাও ঘটেছে। গত বুধবার পুলওয়ামায় ব্যাঙ্ক ডাকাতি করে অন্তত তিন লক্ষ টাকা লুঠ করে পাক মদতপুষ্ট জঙ্গিরা। পাশাপাশি, সেনার হাতে আসা বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে সোপিয়ানে একাধিক সশস্ত্র জঙ্গি ঘুরে বেড়াচ্ছে।

ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, পাক অধিকৃত কাশ্মীরে ১০-১২ জনের জঙ্গি দল তৈরি করে নিয়ন্ত্রণরেখা বরাবর এলাকায় হামলার ছক কষছে পাক সেনা। এই পরিপ্রেক্ষিতেই যৌথ অভিযান শুরু হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Please follow and like us:
Previous সমতায় ওয়েস্ট ইন্ডিজ
Next শিল্পী সমিতির নির্বাচন, এফডিসিতে বিশৃঙ্খলা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply