অনলাইন সংবাদ মাধ্যম এখন যুগের দাবী : তথ্যমন্ত্রী

অনলাইন সংবাদ মাধ্যম এখন যুগের দাবী : তথ্যমন্ত্রী

ঢাকা ৫ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তথ্যপ্রযুক্তির যুগে অনলাইন সংবাদ মাধ্যম এখন যুগের দাবী।বর্তমানে দেশে অবাধ ও স্বাধীন গণমাধ্যম বিদ্যমান। আমরা অনলাইন পত্রিকার জন্য একটি নীতিমালা তৈরি করেছি, যার ফলে এই কাজ আরও গতিশীল হবে। তিনি শুক্রবার বিকেলে শিক্ষাবার্তা.কম পত্রিকার প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে ৫ মে শুক্রবার বিকেলে রাজধানীর আইডিইবি অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, এই পত্রিকার মাধ্যমে  শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণে নিজেদের প্রতিভা বিকাশ শুধু নয়, যোগ্য ও অধুনিক নাগরিক হিসাবে নতুন প্রজন্মকে গড়ে তুলতে  হবে। তিনি ডিজিটাল সমাজ গঠনে অবদান রাখার জন্য শিক্ষাবার্তা.কম পত্রিকাকে ধন্যবাদ জানান।

‘অধিকার ও সত্যের পক্ষে’ এই স্লোগানকে সামনে রেখে শিক্ষাবার্তা.কম পত্রিকার প্রধান সম্পাদক এএইচএম সায়েদুজ্জামানের সভাপতিত্বে পত্রিকার প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ইমরান গ্রুপের চেয়ারম্যান লায়ন মোঃ জুনাব আলী, বিশিষ্ট কবি ও সাংবাদিক আতিক হেলাল, লায়ন ইঞ্জিনিয়ার মোঃ সামছুর রহমান, আয়কর উপদেষ্টা এ আর খান রানা,  ‘আয়না’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রাশিদা পারভীন, এডভোকেট সিরাজ প্রামাণিক, অধ্যক্ষ মুজাম্মিল আলী ও লুৎফুর রহমান প্রমুখ। পত্রিকার সম্পাদক আসাদুজ্জামান খানসহ অন্যরাও অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী ইমরান গ্রুপের চেয়ারম্যান লায়ন মোঃ জুনাব আলী তার বক্তৃতায় বলেন, বর্তমানে মোবাইল প্রযুক্তির  মাধ্যমে সকল স্তরের জনগণের দোরগোড়ায় তথ্যসেবা পৌঁছে দেওয়া সম্ভব। শিক্ষাবার্তা.কম এই লক্ষ্য নিয়েই নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে কবি আতিক হেলাল বলেন, শিক্ষাবার্তা.কমকে যুগপৎভাবে দেশের শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন, শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি এবং সেইসাথে মত প্রকাশের স্বাধীনতা অর্জনের পক্ষে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। আর এই চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষাবার্তা.কমকে অনেক কঠিন পথ পাড়ি দিতে হবে এবং তার সেই পথচলা সফলভাবেই শুরু হয়েছে বলে প্রতীয়মান হয়।

সভাপতির বক্তব্যে শিক্ষাবার্তা.কম পত্রিকার প্রধান সম্পাদক এ এইচ এম সায়েদুজ্জামান বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের কথা ভেবে তাদের লেখা প্রকাশের সুুযোগ সৃষ্টি করার লক্ষ্যেই শিক্ষাবার্তা.কম পত্রিকার পথচলা শুরু। আই.টি নির্ভর সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখার ব্রত নিয়ে শিক্ষাবার্তা.কম প্রকাশের উদ্যোগ নেয়া হয় এবং এক্ষেত্রে আমরা অনেকটা্ই সফল হয়েছি।

 

অনুষ্ঠানের শেষে ছিল সারাদেশ থেকে আসা পত্রিকার প্রতিনিধি, শিক্ষক, লেখকদের সাথে মতবিনিময়, সঙ্গীত, আপ্যায়ন ও উপহার সামগ্রী বিতরণ।

Share Button
Previous ট্রাম্পের প্রথম বিদেশ সফর সৌদি আরবে
Next কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক চার লেনের ঘোষণা প্রধানমন্ত্রীর

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply