ইতিহাস গড়ার পথে পাকিস্তান

ইতিহাস গড়ার পথে পাকিস্তান

১৪  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে লড়ছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে লোয়ার অর্ডারদের ব্যাটিং নৈপুণ্যে মিসবাহ ও ইউনিসের বিদায়ী ম্যাচে সিরিজ জিতে ইতিহাসের অপেক্ষায় রয়েছে সফরকারীরা।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এর আগে কখনো সিরিজ জিতেনি পাকিস্তান। চলতি সিরিজে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে আগের দুটিতে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে তারা। ডোমিনিকোয় জিতে সেই অপূর্ণতা ঘুচাতে চাইছে পাকিস্তান। তাছাড়া দুই গ্রেট ক্রিকেটার মিসবাহ-উল-হক ও ইউনিস খানের বিদায়ী ম্যাচ বলে  এই সিরিজ জিতে স্মরণীয় করে রাখার চেষ্টায় রয়েছে তাদের সতীর্থরা।

সিরিজ নির্ধারনী ম্যাচে চতুর্থ দিন শেষে ওয়েস্ট ইন্ডিজকে ৩০৪ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। জবাবে গতকাল ৭ রান তুলতেই ১ উইকেট হারায় ক্যারিবীয়রা। ফলে পঞ্চম দিনে জয়ের জন্য ২৯৭ রান দরকার ওয়েস্ট ইন্ডিজের আর ৯ উইকেট চাই পাকিস্তানের।

নিজেদের দ্বিতীয় ইনিংসে টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার পর ৮ উইকেটে ১৭৪ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ফলে দলটির লিড দাঁড়ায় ৩০৩ এ। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে নামা আজহার ৩ এবং আরেক ওপেনার শান মাকসুদ ২৭ রানে আউট হন। এছাড়া বাবর আজম ০, ইউনিস খান ৩৫, মিসবাহ-উল-হক ২, আসাদ শফিক ১৩ এবং সারফরাজ আহমেদ  ১৩ রান করেন।

শেষ দুটি জুটিতে আসে ৮৪ রান। এ সময় মোহাম্মদ আমির ২৭ রান করেন। এছাড়া দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৮ রান আসে ইয়াসির শাহের ব্যাট থেকে।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোসেপ ৩টি উইকেট নেন। এছাড়া গ্যাব্রিয়েল ও বিশু ২টি করে উইকেট নেন।

এর আগে ৫ উইকেট ২১৮ রান নিয়ে চতুর্থদিন ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৪৭ রানে থামে। দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯ রান করেন রোস্টন চেজ। এছাড়া হোল্ডার ৩০, পাওয়েল ৩১ এবং ব্রেথওয়েট ২৯ রান করেন।

প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৫টি উইকেট নেন মোহাম্মদ আব্বাস। ৩টি উইকেট নেন ইয়াসির শাহ। একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও আজহার আলী।

Share Button
Previous নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত
Next উত্তর কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply