‘বঙ্গভূষণ’ পাচ্ছেন বন্যা

‘বঙ্গভূষণ’ পাচ্ছেন বন্যা

১৪  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  রবীন্দ্র সংগীত শিল্পী হিসেবে বাংলাদেশ ও ভারতে যে ক’জন তুমুল জনপ্রিয় তাদের মধ্যে অন্যতম রেজওয়ানা চৌধুরী বন্যা। বাংলাদেশের এই অসাধারণ রবীন্দ্র সংগীত শিল্পীই এবার পেতে যাচ্ছেন ভারতের পশ্চিম বঙ্গ সরকার কর্তৃক সবচেয়ে প্রভাবশালী ‘বঙ্গভূষণ’ পদকটি।

হ্যাঁ। বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাই এবার পেতে যাচ্ছেন বঙ্গভূষণ সম্মাননা। আসছে ২০ মে নজরুল মঞ্চ থেকে ‘বঙ্গবিভূষণ’ ও ‘বঙ্গভূষণ’ সম্মাননা দেওয়া হবে। সেই মঞ্চ থেকে রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানার হাতে পুরস্কার তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা মুখার্জীর হাত থেকে বঙ্গভূষণ সম্মাননা তুলে নেয়া প্রসঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে পাঠানো অনুষ্ঠানের আমন্ত্রণ তিনি পেয়েছেন। সম্মান দেওয়ার জন্য তিনি কৃতজ্ঞ। এধরনের পুরস্কার শিল্পীর কাজে অনুপ্রেরণা দেয়, দায়বদ্ধতা বাড়ায়।

উল্লেখ্য, বঙ্গভূষণ ও বঙ্গবিভূষণ পশ্চিমবঙ্গ সরকারের পুরস্কার। ২০১২ সাল থেকে এই সম্মান প্রদান করা হচ্ছে। ২০১৫ সালে নজরুলগীতি শিল্পী প্রয়াত ফিরোজা বেগমকে মরণোত্তর বঙ্গবিভূষণ দেওয়া হয়েছিল।

Share Button
Previous উত্তর কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা
Next মোবাইলে প্রেমের ফাঁদে ফেলে গণধর্ষণ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply