নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরছেন মাশরাফি

নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরছেন মাশরাফি

১৬  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): নিষেধাজ্ঞা থাকায় ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। নিষেধাজ্ঞা কাটিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

বুধবার ডাবলিনের ক্লনট্যার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে কিউইদের মুখোমুখি মাশরাফির দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন, গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি বৃষ্টি ভাসিয়ে নিয়েছিল। ওই ম্যাচে ৭০ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ বিপর্যয়ে পড়লেও দলকে বড় স্কোরের দিকেই নিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। দুজন পঞ্চম উইকেট জুটিতে তুলে ফেলেছিলেন ৮৭ রান, তখনই নামা বৃষ্টি আর একটি বলও মাঠে গড়াতে দেয়নি।

বৃষ্টি বাগড়া দিয়েছিল আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচেও। তবে খেলা শেষ করা গেছে। ২৯০ রান তাড়ায় নেইল ও’ব্রায়েনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল আইরিশরা। কিন্তু ২৬ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে স্বাগতিকরা শেষ পর্যন্ত ম্যাচ হারে ৫১ রানে।

যদিও আইপিএলের কারণে নিয়মিত দলের প্রায় দশ ক্রিকেটারকে ছাড়াই ত্রিদেশীয় সিরিজ খেলছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড দলে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোমের মতো ক্রিকেটাররা। টম ল্যাথামের নেতৃত্বে অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে এই সিরিজ খেলছে কিউইরা।

বাংলাদেশের সামনে তাই নিউজিল্যান্ডকে হারানোর ভালো সুযোগ। গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের কাছে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি- তিনটি সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। সেই ক্ষতে প্রলেপ দেওয়ার এই সুযোগটা কাজে লাগাতে পারবেন মাশরাফি-মুশফিকরা? পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের হিসাব-নিকাশ আর চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি তো আছেই।

Please follow and like us:
Previous সারা দেশে ঝড়-বৃষ্টি
Next মিস যুক্তরাষ্ট্র হলেন কারা মেকালখ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply