সাফাতের সঙ্গে “অন্তরঙ্গ” ছবি নিয়ে মুখ খুললেন নির্যাতিতা তরুণী

সাফাতের সঙ্গে “অন্তরঙ্গ” ছবি নিয়ে মুখ খুললেন নির্যাতিতা তরুণী

ঢাকা ২১  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): ধর্ষক সাফাতের সঙ্গে বনানীর ধর্ষিতাদের সে রাতের পার্টির কিছু ছবি ফাঁস হয়ে গেছে। সামাজিকভাবে হেয় করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছবি ছেড়ে দিয়েছে কেউ কেউ।  ছবিগুলোতে ধর্ষক সাফাতের সঙ্গে বেশ অন্তরঙ্গ অবস্থায় একজন তরুণীকে দেখা যাচ্ছে।
সেই ছবিগুলো কীভাবে, কখন, কোন পরিস্থিতিতে তোলা হয়েছিল? একটিবারও কি কেউ প্রশ্ন করে দেখেছেন? লন্ডন প্রবাসী আইনজীবী নিঝুম মজুমদার ভিক্টিমদের সঙ্গে কথা বলে ফেসবুকে জানিয়েছেন সেই ছবির পেছনের গল্প। তার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:
‌’এই ধরনের পরিস্থিতিতে এই রকম প্রশ্ন করাটা পাপ অন্তত আমি যেখানে পুরো ঘটনাই ভালো করে জানি কিংবা শুনেছি। তারপরেও আমি টেলিফোনের ওপার থেকে তাকে প্রশ্ন করি, “ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়েছে, আপনি জানেন?”
মোবাইলের পর্দায় উত্তর ভেসে আসে, “জানি ভাইয়া। জানবো না কেন? সারাটা দিন তো মানুষ আমাদের এই ছবিই দেখায়… এই দেশের মানুষ একটু একটু করে আমাদেরকে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। এখন আত্নহত্যা ছাড়া আমাদের পথ নেই।”
একটা বিষাদগ্রস্থ দীর্ঘশ্বাসের শব্দ কি ভেসে এলো? একটা কান্নার শব্দ? কী জানি… আমার মনে হলো একটা গোপন ব্যাথাবোধ কি করে যেন একজন আহত মানুষের মুখ দিয়ে অস্ফুট স্বরে বের হয়ে গেলো। কষ্টের কি শব্দ হয় কিংবা গ্লানির? দুঃখের কি শব্দ হয় কিংবা বেদনার? জানি না…
আমরা টেক্সটের উভয় দিকে কিছুক্ষণ চুপ করে থাকি। আমি একবার টাইপ করি, একবার মুছে দেই। আরেকবার টাইপ করি, আরেকবার মুছে দেই। কী লিখব, কী বলব কিছুই বুঝতে পারিনা। আমার এই সংকট তিনি খুব সম্ভবত বুঝতে পারেন। আমার সকল অযাচিত কৌতূহল, আমার পৌনঃপূনিক প্রশ্নের উত্তরে তিনি লেখেন,
“ভাইয়া এই ছবিটা ওই ঘটনার পরে তোলা। এই ছবিটার জন্য আমাকে একবার বলা হলো, “পোজ দিয়ে ছবি তোল। ” একবার বলা হলো, “এই হাসিস না কেনো? হেসে হেসে পোজ দে। ” একবার বলা হলো, “আমাকে চুমু দিচ্ছিস এইভাবে পোজ দিয়ে ছবি তোল, সামনে কাজে লাগবে”
“আমি কী করে রেজিস্ট করি ভাইয়া? একদিকে একটা ভয়ংকর দর্শন বডিগার্ড, একদিকে পিস্তল তাক করা, একদিকে আরেকজন ছোটবোনকে আমাদের ডাক্তার বন্ধুর সাথে জোর করে অন্য রুমে আটকে রাখা হয়েছে। গাড়ির চাবিটা আটকে রেখেছে। আমি কিভাবে আটকাবো ভাইয়া? আপনি একজন আইনের মানুষ, আপনি বোঝেন না ভাইয়া? একটা মেয়ে ঠিক কোন অবস্থাতে অমন ছবি তোলে ঠিক অমন একটি দিনে?”
আমি কোনো উত্তর দেইনা। চুপ করে ফোনের স্ক্রিনের দিকে তাকাই, টেবিলের উপর পেপার ওয়েটকে অবিন্যাস্ত করে ঘোরাই… খামাখাই একটা কাগজকে দলাই মোচড়াই… আমি ঠিক কি বলব, বুঝে উঠতে পারি না…
আমাকে আবার যেন তীক্ষ্ণ তীরের মত বিদ্ধ করা হয়। আরেকটি টেক্সট আসে আমার মোবাইলে- “ভাইয়া উত্তর পেয়েছেন? আমার কিংবা আমাদের সতীত্ব কি আপনার কাছে প্রমাণ করতে পারলাম?”

Share Button
Previous ভাস্কর সৈয়দ আবদুল্লাহ খালিদ মারা গেছেন
Next সৌদি আরবে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা

You might also like

ফেসবুক থেকে

শুধু আজান শুনতেই মসজিদের পাশে বাড়ি কেনেন বাবা: দেবাশীষ

ঢাকা ১৯ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): শুধু আজান শোনার জন্যই মসজিদের পাশে বাড়ি কিনেছিলেন বাংলাদেশের প্রথ্যাত চলচ্চিত্র পরিচালক দীলিপ বিশ্বাস। এ তথ্য জানিয়েছেন বিখ্যাত ওই নির্মাতার ছেলে দেবাশীষ বিশ্বাস। দেবাশীষ নিজেও

ফেসবুক থেকে

ভ্যানচালকের চাকরি নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা

ঢাকা ৩০ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গীপাড়ায় গিয়ে যার ভ্যানে চড়েছিলেন, সেই ভ্যানচালক ইমাম শেখকে বিমান বাহিনীতে চাকরি দেওয়া হচ্ছে – এমন খবর প্রকাশ হবার পর থেকেই সোশ্যাল

ফেসবুক থেকে

অপু-শাকিব কাণ্ডে ফেসবুকে ঝড়

ঢাকা ১১এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): নায়িকা অপু বিশ্বাসকে বিয়ে ও তাদের সন্তানের বিষয়টি স্বীকারও করেছেন নায়ক শাকিব খান। তবে মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি। শাকিব খান বলেছেন, তিনি তার সন্তানের দায়িত্ব নেবেন।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply