শাস্তি নয়, পুরস্কৃত হলেন সেই সেনা কর্মকর্তা

শাস্তি নয়, পুরস্কৃত হলেন সেই সেনা কর্মকর্তা

২৩  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): কাশ্মীরে এক যুবককে গাড়ির সঙ্গে বেঁধে তাকে মানববর্ম হিসেবে ব্যবহারকারী সেনা কর্মকর্তাকে শাস্তির পরিবর্তে পুরস্কৃত করেছে ভারতীয় সেনা কর্তৃপক্ষ। সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত উপত্যকায় বিদ্রোহ দমনে উল্লেখযোগ্য অবদানের জন্য তাকে পুরস্কৃত করেছেন।

গত এ্রপ্রিলে বিক্ষোভকারীদের পাথর ছোঁড়া বন্ধ করতে কাশ্মীরি যুবক ফারুককে মেজর লিতুল গোগি তার গাড়ির সামনে বেঁধে বিভিন্ন স্থানে ঘোরান। প্রথমে সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়, ফারুকও পাথর নিক্ষেপকারীদের মধ্যে ছিলেন। পরে জানা যায়, সে পথচারী ছিল এবং কখনোই পাথর ছোঁড়েনি। ব্যাপক সমালোচনার পর, ওই সময় ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ ঘটনার তদন্ত ও দোষীকে শাস্তির আশ্বাস দিয়েছিলেন।

সেনাবাহিনীর মুখপাত্র আমান আনন্দ জানিয়েছেন,  কাশ্মীরি ব্যক্তিকে গাড়িতে বাঁধার জন্য না, অপারেশন চালিয়ে যেভাবে জঙ্গিদের বিরুদ্ধে লড়েছেন তার জন্যই তাকে সম্মানিত করা হয়েছে।

গাড়িতে বেঁধে কাশ্মীরি এক ব্যক্তিকে ঘোরানোর মত অমানবিক কাজ করেও কীভাবে সম্মানিত করা হল এই সেনা কর্মকর্তা প্রশ্ন করা হলেআমন আনন্দ বলেন, ‘আমি আবারও বলছি নিজের কাজে অনড় প্রচেষ্টার জন্যই তাকে সম্মানিত করা হয়েছে।’

Share Button
Previous ধর্ষণে ব্যর্থ হয়ে মা-মেয়েকে কুপিয়ে জখম
Next সুপ্রিম কোর্টও কব্জায় নিতে চায় সরকার : প্রধান বিচারপতি

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply