বেছে বেছে হত্যার মাধ্যমে দেশকে গোরস্থান বানানো হচ্ছে  : খালেদা

বেছে বেছে হত্যার মাধ্যমে দেশকে গোরস্থান বানানো হচ্ছে : খালেদা

ঢাকা ২৭  মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিএনপি নেতাকর্মীদের  বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রকে এখন গোরস্থানে পরিণত করা হয়েছে।

খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফুলতলা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠুকে একদল সশস্ত্র সন্ত্রাসী তার কার্যালয়ে গুলি করে নির্মমভাবে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শুক্রবার এক বিবৃতিতে বেগম জিয়া একথা বলেন।

তিনি বলেন, শহর, গ্রামসহ দেশের জনপদের পর জনপদে মানুষ হত্যার মহাযজ্ঞ থামছেই না। সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারীতে প্রতিদিনই আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির সংস্কৃতি।

তিনি বলেন, এই সরকার বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যা করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হয়েছেন সরদার আলাউদ্দিন মিঠু। মিঠুকে নির্মম কায়দায় হত্যা সরকারের ধারাবাহিক প্রাণঘাতি নৃশংসতারই আরেকটি বহি:প্রকাশ।

খালেদা জিয়া বলেন, দেশকে গণতন্ত্র শূন্য করার জন্যই আওয়ামী লীগ গণতন্ত্র ডিঙ্গিয়ে গণসম্মতি উপেক্ষা করে চরম সীমা লঙ্ঘন করে চলেছে, আর এই সীমালঙ্ঘনের কারণে ঝরে যাচ্ছে বিরোধী দলের অনেক প্রতিবাদী নেতাকর্মীর প্রাণ। সরকারের বিরোধী দলীয় নেতাকর্মীদের হত্যা করার উদ্দেশ্যই হচ্ছে যাতে এই হত্যাকাণ্ডের মাধ্যমে সমাজের মধ্যে একটা আতঙ্ক বিরাজ করে এবং কেউ সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস না পায়। এ কারণে সরকারের পুলিশ বিএনপির কোনো সমাবেশ বা কোনো কর্মসূচি বাস্তবায়ন করতে অনুমতি দেয় না।

তিনি বলেন, নিরঙ্কুশ ক্ষমতা স্বৈরাচারী শাসককে খুন এবং গুমে উৎসাহিত করে-যাদেরকে তারা নিজেদের প্রতিপক্ষ মনে করে। তারা ক্ষমতা ধরে রাখতে আরো লোভী হয়ে উঠে, এজন্য সাংবিধানিক বা আইনী বাধাকে তারা অগ্রাহ্য করতে থাকে।

তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ, বেপরোয়া ও মানবিকবোধ শূন্য হয়ে পড়েছে। দুর্বিনীত অনাচার ও হত্যাকাণ্ড সংঘটিত করে দেশকে এক মহাদুর্যোগের মধ্যে ঠেলে দিয়েছে বর্তমান শাসকগোষ্ঠী। কিন্তু রক্তপাত ঘটিয়ে জীবন কেড়ে নিয়ে ভীতির সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণ আর বসে থাকবে না, দু:শাসন মোকাবেলায় অব্যাহত রক্তপাতের কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে।

খালেদা জিয়া নিহত সরদার আলাউদ্দিন মিঠুর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরদার আলাউদ্দিন মিঠুকে হত্যার নিন্দা জানান।

Share Button
Previous কবি কাজী নজরুলের স্মৃতি কেন্দ্রে একদিন
Next আদ্-দ্বীন রফিক-উল হক হাসপাতালের যাত্রা শুরু

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply