সরকার না পাল্টালে দেশ বাঁচবে না : মির্জা ফখরুল

সরকার না পাল্টালে দেশ বাঁচবে না : মির্জা ফখরুল

ঢাকা ৬ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি):

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের অবস্থা খারাপ থেকে খারাপ হচ্ছে। ব্যাংকগুলোকে সরকার খালি করে দিয়েছে। শেয়ার মার্কেট দাঁড়াতে পারছে না। তেল (ভোজ্য), বিদ্যুৎ, গ্যাসের দাম বাড়ানো হচ্ছে প্রতি বছরই। শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা এখন সবচেয়ে খারাপ। সরকার পাবলিক সেক্টর থেকে যে টাকা তুলে নিয়েছে এর ৮০ শতাংশ তারা নিয়ে যাচ্ছে। পানামা পেপার্স অনুযায়ী গত বছর সবচেয়ে বেশি টাকা বিদেশে পাচার হয়েছে বাংলাদেশ থেকে। তিনি বলেন, এ সরকারকে না পাল্টালে দেশ বাঁচবে না।

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘শহীদ জিয়া, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ড্যাব মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক ডা. আব্দুল মান্নান মিয়া, ড্যাব’র সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, ডা. মো: সাইফুল ইসলাম সেলিম, ডা. সাইফ উদ্দিন নিসার আহমেদ তুষান, ডা. মোফাখখারুল ইসলাম রানা প্রমুখ। ড্যাব’র সহসভাপতি ডা. মো: আব্দুল কুদ্দুস এতে সভাপতিত্ব করেন।

মির্জা ফখরুল ইসলাম সরকারের উদ্দেশে বলেন, ভালোই ভালোই সুষ্ঠু নির্বাচন দিন, এজন্য পরিবেশ সৃষ্টি করুন।

তিনি বলেন, সরকার দ্রুত বিচার আইনের সাজা পাঁচ থেকে বাড়িয়ে সর্বোচ্চ ৭ বছর করেছে। এর উদ্দেশ বিরোধী দলের নেতা-কর্মীকে মিথ্যা মামলায় দ্রুত সাজা দিয়ে নির্বাচনী বৈতরণী পার হওয়া। তিনি বলেন, সরকারের এ উদ্দেশ্য পূরণ হতে দেয়া হবে না। এর আগে কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করেছে ক্ষমতা টিকিয়ে রাখার জন্য। কেয়ারটেকার সরকার থাকলে এ সরকার কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না এটা জানে বলেই তারা এটা বাতিল করেছে।

তিনি বলেন, সরকার ২০০৮ সালের নির্বাচনে ক্ষমতায় এসে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে নতুন মোড়কে বাকশাল এনেছে। কয়েকটা ফ্লাইওভার করেই সরকার দেখাতে চাচ্ছে তারা উন্নয়ন করছে। কিন্তু বিবিএসের পরিসংখ্যান দেখলেই বুঝা যায় সরকারের দাবি মোটেও সত্য নয়।

শহীদ জিয়া সম্বন্ধে মির্জা ফখরুল বলেন, জাতি যখন ৭২-৭৫ পর্যন্ত বাকশালের যাঁতাকলে বন্দি হয়ে হতাশ হয়ে পড়েছিল তখন জিয়ার আবির্ভাবে আবার আশাবাদী হয়। খাল কেটে সবুজ বিপ্লব করে জিয়া দেশ থেকে দুর্ভিক্ষ দূর করে খাদ্যে স্বয়ংস¤পূর্ণ করেন।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এর আগে অর্থমন্ত্রী বলেছিলেন চার হাজার কোটি টাকা কিছুই না। এখন বলছেন, ব্যাংকে যার এক লাখ টাকা আছে তিনি সম্পদশালী। কান্ডজ্ঞানহীন হলে সরকার এসব কথা বলতে পারে। কেউ এক লাখ টাকা ব্যাংকে বছরে সুদ তিন হাজার সুদ পেতেন এখন সরকার আড়াই হাজার টাকা কেটে রাখলে তার থাকবে মাত্র ৫০০ টাকা। তিনি বলেন, ভোটার বিহীন সরকার হলেই কেবল এমন লজ্জাহীন কাজ করতে পারে।

Previous এমভি নাসরিন ডুবি : ১৭ কোটি টাকা ক্ষতিপূরণ দিতেই হবে
Next সঞ্জয় লীলা বানশালীর ছবি দিয়ে ফিরছেন প্রিয়াঙ্কা

About author

You might also like

রাজনীতি ০ Comments

ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করতেই জঙ্গিবাদ নাটক : রিজভী

ঢাকা ২ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করার জন্যই দেশে জঙ্গিবাদের নামে একের পর এক নাটক সাজানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।আজ

রাজনীতি ০ Comments

হবিগঞ্জে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ বিএনপির

হবিগঞ্জ ৩ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি):  হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার মুরাদপুর এলাকা ও নবীগঞ্জ থানার বেরিগাঁওয়ের দুর্গত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বিএনপি। বিএনপির ত্রাণ কমিটির প্রধান ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল

রাজনীতি ০ Comments

ব্যাঙের ছাতার মতো সংগঠনের খবর প্রচার বরবেন না : কাদের

ঢাকা ১৩ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা সংগঠনের সংবাদ না ছাপাতে সংবাদ মাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঐতিহাসিক

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply