‘চিকুনগুনিয়ার’ জন্য সিটি করপোরেশনকে দুষলেন স্বাস্থ্যমন্ত্রী

‘চিকুনগুনিয়ার’ জন্য সিটি করপোরেশনকে দুষলেন স্বাস্থ্যমন্ত্রী

১২ জুলাই ২০১৭ (গ্লোবটুডেবিডি): চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব দূর করতে সিটি করপোরেশনগুলো নিষ্টার সঙ্গে দায়িত্ব পালন করেনি বলে অভিযোগ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এমন অভিযোগ করেন।

চিকুনগুনিয়া ছড়ানোর একমাত্র কারণ মশা- এ কথা উল্লেখ করে নাসিম বলেন, যাদের ওপর মশা নিধনের দায়িত্ব ছিল তাদের দোষারোপ না করে স্বাস্থ্য মন্ত্রণালয়কে দোষ দেওয়া হচ্ছে- যা খুবই দুঃখজনক।

চিকুনগুনিয়া সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য তার মন্ত্রণালয় কাজ করছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী তিন মাসের মধ্যে চিকুনগুনিয়া দূর হয়ে যাবে। পরিবার পরিকল্পনা কর্মসূচি বাস্তবায়নে বিশেষ অবদান রাখায় পরিবার কল্যাণ কর্মীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি। একই সঙ্গে জনসংখ্যা বিষয়ক সেরা প্রতিবেদন তৈরির জন্য শ্রেষ্ঠ সাংবাদিকদের হাতেও পুরস্কার তুলে দেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আমি কাউকে দোষারোপ করতে চাই না। কিন্তু এটা সত্যি কথা, সত্যি কথা, এটা সিটি করপোরেশনের দায়িত্ব ছিল, মশা নিধন করার জন্য। যে দায়িত্ব পালন করার কথা ছিল অন্যের, সে দায়িত্ব পালন করছে না। সেটা আমি তাদের অনুরোধ করেছি, আমি নিজে অনুরোধ করেছি। মেয়রকে আমি বলেছি। জরুরি ভিত্তিতে ঢাকা শহরের যে সব জায়গায় মশক উৎপন্ন হয়, সেগুলো নিধন করো, পরিষ্কার-পরিচ্ছন্ন করো, সেখানে আবর্জনামুক্ত করো, যেন এই মশা উৎপন্ন না হয়। এটা আমার কাজ নয়। আমার যে কাজ আমরা সেই কাজগুলো করছি। করছি কি না সেটা জিজ্ঞাসা করতে হবে। অনেকে চাপিয়ে দিচ্ছে ইচ্ছে করে আর কি। কাউকে বাঁচানোর জন্য চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে, এটা ঠিক নয়।’

Share Button
Previous অধিনায়কত্ব ছাড়লেন ম্যাথুস
Next যুবলীগ নেতার ছুরিকাঘাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply