নতুন রূপে ফেসবুক

নতুন রূপে ফেসবুক

১৬ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ব্যবহারকারীদের কাছে দিন দিন আরো বেশি কাঙ্ক্ষিত হয়ে উঠছে নিত্য নতুন নানা সুবিধা যোগ হওয়ার কারণে।

ফেসবুকে একের পর এক ফিচার প্রতিনিয়ত যোগ করা করা হচ্ছে ব্যবহারকারীদের নানা সুবিধার কথা মাথায় রেখেই। তবে এবার ডিজাইনের দিক থেকেও ব্যবহারকারীদের কাছে আকর্ষণীয় রূপে হাজির হয়েছে ফেসবুক।

ম্যাশঅ্যাবলের খবরে বলা হয়েছে, কম্পিউটারের তুলনায় যেহেতু মোবাইলে ফেসবুকের ব্যবহারকারী বেশি, তাই ফেসবুক অ্যাপের নিউজ ফিড সাজানো হয়েছে কিছুটা নতুন ডিজাইনে। নিউজফিড ডিজাইন করা হয়েছে আরো বেশি সহজবোধ্য, ক্লিকযোগ্য ও মন্তব্যযোগ্য হিসেবে। এছাড়া ফেসবুকের গাঢ় নীল রঙ পরিবর্তিত হয়েছে কিছুটা ধূসর রঙে।

সবচেয়ে বড় পরিবর্তন আনা হয়েছে কমেন্ট সেকশনের ডিজাইনে। পোস্টের নিচে থাকা কমেন্টগুলো দেখতে হবে ম্যাসেঞ্জারের টেক্সট বাবলের মতো। অর্থাৎ মেসেঞ্জারের কমেন্ট সেকশনের মতো একই ধরনের করা হয়েছে ফেসবুকের কমেন্ট সেকশন। মূলত কমেন্টকারীকে গ্রুপ চ্যাট করার অনুভূতি দিতে টেক্সট ম্যাসেজের রুপে আনা হয়েছে ফেসবুকের কমেন্ট বক্স। পোস্ট বা কমেন্টে প্রদর্শিত ব্যবহারকারীদের প্রোফাইল ছবি করা হয়েছে মেসেঞ্জারের মতো গোলাকার আকৃতির।

এছাড়া লাইক, কমেন্ট ও শেয়ার বাটনের আকৃতি আরো বড় করা হয়েছে। লিঙ্কের হেডলাইন এবং ছবির আকৃতিও বড় করা হয়েছে।

ফেসবুকের নতুন ডিজাইন এখনো সবার জন্য উন্মুক্ত করা হয়নি। তবে খুব শিগগির বিশ্বব্যাপী সকল ব্যবহারকারীদের কাছে নতুন ডিজাইন পৌঁছে যাবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

Previous চলুন, আমরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি : অনন্ত জলিল
Next যুক্তরাষ্ট্রে সড়কে প্রাণ গেল ২ বাংলাদেশির

About author

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

অবশেষে ডিসলাইক বাটন আসতে পারে ফেইসবুকে!

৭ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ‘‌ডিসলাইক’‌ বাটন আনছে ফেসবুক। এমনই দাবি টেকক্রাঞ্চ নামে একটি ওয়েবসাইটের। প্রাথমিকভাবে ফেসবুকে ‘‌লাইক’‌ করার সুবিধাই ছিল। তারপরে ‘‌লাভ’‌, ‘‌স্মাইল’‌, ‘‌অ্যাংগ্রি’‌, ‘‌হাহা’‌, ‘‌স্যাড’‌ ইত্যাদি ইমোজি আসে। কিন্তু তবুও

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

স্মার্টফোনে আসক্ত! কীভাবে বাঁচবেন?

২১ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): স্মার্টফোন ছাড়া এখন অধিকাংশই চোখে অন্ধকার দেখেন। খুব কম সময়ে দূর-দূরান্তের খবর হাতের মুঠোয় এনে দেয় এই স্মার্টফোন। রাস্তা হারিয়ে ফেললে স্মার্টফোনই চিনিয়ে নিয়ে যায় গন্তব্যস্থল। এরকমই

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

ফেসবুকের সাংবাদিকতা প্রকল্প

১৪ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): সংবাদ সংস্থাগুলোর সঙ্গে সুসম্পর্ক গড়ার লক্ষ্যে বুধবার ‘সাংবাদিকতা প্রকল্প’ চালু করেছে ফেসবুক। ফেসবুকের সংবাদ অংশীদারিত্ব টিমের প্রধান হিসেবে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদক, আলোচক ও উপস্থাপক ক্যাম্পবেল

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply