যুক্তরাষ্ট্রে সড়কে প্রাণ গেল ২ বাংলাদেশির

যুক্তরাষ্ট্রে সড়কে প্রাণ গেল ২ বাংলাদেশির

১৬ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশে বাবা মারা যাওয়া বন্ধুকে নিয়ে তার বোনের বাসায় যাওয়ার পথে যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন দুই বাংলাদেশি শিক্ষার্থী।

এরা হলেন- যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫)।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাদের বন্ধু সদ্য বাবা হারানো ফারজানা সুলতানা টুসী।

স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জর্জিয়া স্টেট পেট্রল পুলিশ জানিয়েছে, তিন শিক্ষার্থীকে বহনকারী গাড়িকে একটি সেমি-ট্রাক আঘাত হানলে হতাহতের এ ঘটনা ঘটে।

জানা গেছে, বাংলাদেশে বাবা মারা গেছেন এমন খবর পেয়ে নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় বোনের বাড়ি যাচ্ছিলেন টুসী। এসময় তার সঙ্গী হয়েছিলেন বন্ধু ইমতিয়াজ ও টুম্পা। পথে উইলকিংসনে দুর্ঘটনার মুখে পড়েন তারা।

ডিপিএস পাবলিক তথ্য অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উইলকিনসন কাউন্টির ইউএস-৪১১ ও জিএ-১১২ সংযোগ সড়কের কাছে সোমবার রাত ৮টার দিকে দুটি দুর্ঘটনার খবর পায় জর্জিয়া স্টেট প্যাট্রল বিভাগ। খবর পাওয়ার পর পরই নিরাপত্তাবাহিনীর সসদ্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

বাংলাদেশি শিক্ষার্থীরা একটি সাদা গাড়িতে করে জিএ ১১২ সড়কে যাচ্ছিলেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম থার্টিন ডব্লিউম্যাজ।

সংবাদ মাধ্যমটি জানায়, শিক্ষার্থীরা জিএ-২৯ সড়কের সংযোগস্থল পার হওয়ার সময় বিপরীত দিকে থেকে আসা একটি সেমি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গাড়িটিতে আঘাত হানে। এতে গাড়ির চালক ইমতিয়াজ ও পেছনের আসনে বসা টুম্পা ঘটনাস্থলেই মারা যান।

অন্যদিকে পেছনের আসনে থাকা টুসীকে গুরুতর আহত অবস্থায় জর্জিয়ার নভিসেন্ট হেলথ মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। সেখানে তার অস্ত্রোপচার সফল হয়েছে।

দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকের চালককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর তাকে ডাবলিনের ফেয়ারভিউ পার্কে নেয়া হয়েছে।

হতাহত তিনজনের বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন।

২০১৬ সালের আগস্টে তানজিম, ইমতিয়াজ ও টুম্পা পিএইচডি করতে একসঙ্গে যুক্তরাষ্ট্রে যান। এদিকে দুই সপ্তাহ আগে টুসীও শারলট ইউনিভার্সিটিতে পিএইচডি করতে আসেন।

তানজিম জানান, দুদিন আগে বাংলাদেশে টুসীর বাবা মারা যান। এ খবর পেয়ে ইমতিয়াজ ও টুম্পাকে নিয়ে তিনি ফ্লোরিডায় বোনের বাসার উদ্দেশে রওনা দেন। পথে দুর্ঘটনায় পড়ে ইমতিয়াজ ও টুম্পা মারা যান।

Previous নতুন রূপে ফেসবুক
Next মন্ত্রী ও অ্যাটর্নিকে নিয়ে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর বৈঠক

About author

You might also like

প্রবাস ০ Comments

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু

১২ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): ওমানে সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টার দিকে দেশটির রাজধানী মাসকাটের সালালায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের বাড়ি লক্ষ্মীপুরের কমলনগরে।

প্রবাস ০ Comments

সৌদি আরবে গৃহকর্মী নিয়োগে নতুন শর্ত

৩১ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): গৃহকর্মীদের ওপর নির্যাতনের পাশাপাশি বেতন না দেয়ার বিভিন্ন অভিযোগের প্রোপটে বিদেশী গৃহকর্মী নিয়োগে নতুন শর্ত আরোপ করেছে সৌদি আরব সরকার। দেশটির শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়

প্রবাস ০ Comments

সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

১৮ জুলাই ২০১৭ (গ্লোবটুডেবিডি): সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় রাকিবুল ইসলাম খান (৪৫) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন। সোমবার রাত সাড়ে ১২টার দিকে রিয়াদ চেক পোস্টের

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply