নেইমার জাদুতে পিএসজির বড় জয়

নেইমার জাদুতে পিএসজির বড় জয়

২১ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): লিগ ওয়ানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জাদু চলছেই। প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজির হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে জোড়া গোল করেছেন নেইমার।

তার অসাধারণ নৈপুণ্যে ঘরের মাঠ পাক দে পাঁসে তুলুজকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

রোববার রাতের ওই ম্যাচে গোল করার পাশাপাশি সতীর্থদের গোলেও অবদান রেখেছেন সদ্য বার্সেলোনা ছাড়া নেইমার।

গত সপ্তাহে গ্যাঁগোঁর বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে একটি গোল করেছিলেন নেইমার, করিয়েছিলেন আরেকটি।

ঘরের মাঠে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছিল পিএসজি। ১৮তম মিনিটে এগিয়ে যায় তুলুজ। বাঁ-দিক থেকে নিচু ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন কোত দি ভোয়ার মিডফিল্ডার মাক্স গ্রাদেল।

তবে ৩১তম মিনিটেই সমতা ফেরান নেইমার। বাঁ দিক থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে নেইমারের ব্যাকহিলে আদ্রিওঁ রাবিওর নেয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরান। তবে ছুটে এসে ফিরতি বল জালে পাঠান নেইমার।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাবিও। তবে এই গোলেও অবদান নেইমারের। তার দেয়া ছোট পাস ধরে অনেকখানি দূর থেকে জোরালো শটে বল জালে জড়ান ফরাসি মিডফিল্ডার রাবিও।

২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নেইমাররা। তবে বিশ্রাম শেষে ফিরেই ধাক্কা খায় পিএসজি। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার মার্কো ভেরাত্তি।

৬৯তম মিনিটে তুলুজের অধিনায়ক ফরাসি ডিফেন্ডার ক্রিস্তোফার জুলিয়াঁকে পেছন থেকে ফাউল করেছিলেন তিনি।

তবে ১০ জনের পিএসজির জয় থামাতে পারেনি তুলুজ। ৭৫তম মিনিটে সফল স্পটকিকে ব্যবধান বাড়ান এদিনসন কাভানি। নেইমারকে ডি-বক্সে ফেলে দেয়ায় পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি।

৭৮তম মিনিটে কর্নার থেকে জুলিয়াঁর হেড চিয়াগো সিলভার মাথার পেছনে লেগে বল জালে ঢুকলে ঘুরে দাঁড়ানোর আশা জাগে তুলুজ শিবিরে।

তবে ৮২তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে চতুর্থ গোলটি করেন হাভিয়ের পাস্তোরে। আর দুই মিনিট পর নেইমারের কর্নার থেকে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন ফ্রান্সের ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া।

যোগ করা সময়ে তুলুজের জালে শেষ পেরেক ঠুকেন নেইমার। ডি-বক্সে বল পেয়ে দুই পায়ের জাদুতে চারজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

Share Button
Previous ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি সরাসরি জড়িত: হানিফ
Next ভারতকে লক্ষ্য করে চীনা সামরিক বাহিনীর মহড়া

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply