অন্যরকম শ্রদ্ধা!

অন্যরকম শ্রদ্ধা!

২২ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): বার্সেলোনায় হামলায় নিহতদের প্রতি অনেকেই অনেকভাবে শ্রদ্ধা জানিয়েছেন। তবে স্প্যানিশ সাঁতারু ফার্নান্দো আলভারেজ যেভাবে শ্রদ্ধা জানালেন, সেটা ব্যতিক্রমই বটে। সাঁতারে অন্য প্রতিযোগীরা যখন পুলে ঝাঁপ দিলেন, আলভারেজ তখন একাই দাঁড়িয়ে রইলেন। এক মিনিট দাঁড়িয়ে থাকার পর তিনি পুলে ঝাঁপ দিলেন!

ঘটনাটা সোমবার বুদাপেস্টে মাস্টার্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে। ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিয়েছিলেন আলভারেজ। গত বৃহস্পতিবার বার্সেলোনার জনপ্রিয় পর্যটন এলাকা লাস র‍্যামব্লাসে সন্ত্রাসী হামলায় ঝরে পড়ে ১৫টি তাজা প্রাণ। তাদের স্মরণে লা লিগাসহ অন্য লিগগুলোতে ম্যাচ শুরুর আগে যখন এক নীরবতা পালন করা হচ্ছে, আলভারেজ নিজেও কিছু একটা করতে চেয়েছিলেন। কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন, সাঁতার শুরুর আগে সবাই যেন এক মিনিট নীরবতা পালন করেন।

কিন্তু আলভারেজের সেই অনুরোধ রাখেনি আন্তর্জাতিক সাঁতার ফেডারেশন। তবুও দমে যাননি আলভারেজ। সাঁতার শুরুর পর সবাই যখন পুলে ঝাঁপ দিয়েছেন, তিনি একাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন; হামলায় নিহদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। পরে পুলে ঝাঁপ দিয়েছেন। এতে অবশ্য কোনো পদক জেতা হয়নি তার। তবে এই নীরবতা পালন তার কাছে সোনা জেতার চেয়েও বড় কিছু।

আলভারেজ বলেছেন, ‘তারা আমাকে বলেছিল, এটা সম্ভব নয় (এক মিনিট নীরবতা পালন), কারণ এক মিনিট সময়ও নষ্ট করা যাবে না। তাই আমি এক মিনিট পর শুরু করেছি। তবে আমি কিছু মনে করিনি। আমি যা অনুভব করেছি, সেটা পুরো পৃথিবীর সব সোনা জিতলেও হতো না।’

Please follow and like us:
Previous আইন সচিবের চুক্তিভিত্তিক নিয়োগ স্থগিত হাইকোর্টে
Next ট্রাম্পের বিরুদ্ধে জোট বাঁধছে পাকিস্তান-চীন-রাশিয়া!

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply