সবুজ সবজি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী

সবুজ সবজি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী

২৭ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): সবুজ শাক-সবজি অনেকের প্রিয়। খাবার মেনুতে নিরামিষ থাকলেই আর কিছু প্রয়োজন হয় না তাদের। আবার এমন লোকও আছে যারা সবজি দেখলেই কপাল কুচকে ফেলেন। তবে বিশেষজ্ঞরা বলছেন, নিরামিষ শরীর ও স্বাস্থ্যের জন্য অনেক উপকারি।

আমিষ খেলে শরীরে টক্সিক উপাদান ঢোকে। আর গোস্ত খেলে শরীর থেকে অ্যামোনিয়ার কটূ গন্ধ আসে।

মাছ, মাংস, ডিম কোলেস্টেরল বাড়ায়। ক্লান্ত হয়ে পড়ে শরীর। অন্যদিকে ফলে পাওয়া ‌যায় প্রাকৃতিক শর্করা। ‌যা শক্তি বাড়ায়। বেশি শক্তি মানেই বাড়বে স্ট্যামিনা।

সমীক্ষায় এ কথাও জানা গেছে যে, ফল শরীরে রক্ত সঞ্চালন বাড়ায়। নিরামিষ খেলে ত্বক কোমল থাকে। নিরামিষ ‌যারা খান, তাদের খাদ্য তালিকায় ফল বেশি থাকে। আর ফলে থাকে প্রচুর পানি। সেই পানি শরীরকে কোমল করে তোলে। অরপদিকে গোস্তে থাকে ফ্যাট। ‌যা ত্বককে করে তোলে তৈলাক্ত।

হাই ক্যালোরি ডায়েট কোলেস্টেরোল বাড়ায়। হতে পারে ক্যান্সার, ডায়াবেটিসের মতো মারণ রোগ।

অন্যদিকে, নিরামিষ ডায়েটে থাকে বেশি ভিটামিন ও খনিজ। তা শরীর ও মনকে সুস্থ রাখে।

Share Button
Previous আজ জাতীয় কবির ৪২তম মৃত্যু দিবস
Next স্পেনে সন্ত্রাস বিরোধী মিছিলে রাজা

You might also like

লাইফস্টাইল

কমলার খোসার স্বাস্থ্য উপকারিতা

১৮ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): কমলা খেতে কে না ভালোবাসেন। সুদর্শন গোলগাল এই ফলটির আগাগোড়াই পুষ্টিগুণে ভরপুর। ভিটামিন সি সমৃদ্ধ কমলা উপকারি ফলগুলোর একটি। শুধু ফলই নয়, কমলার খোসারও রয়েছে অনন্য

লাইফস্টাইল

ব্রণের আধুনিক চিকিৎসা

ঢাকা ১৯ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): যৌবনের একটি অবাঞ্ছিত সমস্যার নাম ব্রণ। সুন্দর মুখশ্রীর ওপর ব্রণ যদি জাপটে ধরে তাহলে ছেলে হোক বা মেয়ে হোক, কারোরই মনে যন্ত্রণার কমতি থাকে না।

রাজনীতি

How I learned to stop worrying and smell the bluebells

Nam in pharetra nulla. Cras aliquet feugiat sapien a dictum. Sed ullamcorper, erat eu cursus sollicitudin, lorem orci condimentum ante, non tincidunt velit dolor eget lacus. Ut dolor ex, gravida

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply