শিল্পী আবদুল জব্বারের অবস্থার অবনতি

শিল্পী আবদুল জব্বারের অবস্থার অবনতি

২৭ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বারের অবস্থার আরো অবনতি হয়েছে।

আজ শনিবার দুপুর থেকেই তার সব ধরনের চিকিৎসা ও খাওয়া-দাওয়া বন্ধ রয়েছে।

গুণী এই শিল্পীর ছোট ছেলে বাবু জব্বার বলেন, ‘শরীর সাপোর্ট না করায় বাবার চিকিৎসা ও খাওয়া দাওয়া বন্ধ করেছেন চিকিৎসকরা। ডাক্তার বলেছেন যেকোনো খবরের জন্য আমাদের প্রস্তুত থাকতে। আমরা খবরটি শুনে হতাশ হয়েছি। মনে হয়েছে আকাশ ভেঙে পড়ল। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন যেন আল্লাহ তাকে ভালো করে দেন।’

তিনি বলেন, ‘আমার বাবার মতো মানুষ সমাজ ও রাষ্ট্রে বিরল। রাষ্ট্রের সব সংকটে তিনি মানুষের পাশে থেকে আন্দোলন করেছেন। কণ্ঠকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে ছেলের মতো আদর করতেন। বর্তমান প্রধানমন্ত্রীও বাবাকে সম্মান করেন, ভালোবাসেন। যদি তিনি আর কিছুদিন বেঁচে থাকতেন, তাহলে রাষ্ট্রকে আরো কিছু দিতে পারতেন।’

শিল্পী আবদুল জব্বার বিএসএমএমইউর কেবিন ব্লকের ৬২০ নম্বর কক্ষে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) আছেন। চলতি বছরের ৩১ মে তিনি হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন। প্রধানমন্ত্রী ও বিভিন্ন বেসরকারি সংস্থা তাকে আর্থিক সহায়তা দিয়েছেন।

আর্থিক কারণে নয়, শারীরিক অবস্থার অবনতির জন্যই আবদুল জব্বারের চিকিৎসা হচ্ছে না বলে জানান ছেলে বাবু জব্বার।

স্বাধীনতাযুদ্ধের সময় আবদুল জব্বার গলায় হারমোনিয়াম ঝুলিয়ে সারা কলকাতার বিভিন্ন ক্যাম্পে ক্যাম্পে গিয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন। তিনি সে সময়ে পাওয়া ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পদক পেয়েছেন।

Share Button
Previous স্পেনে সন্ত্রাস বিরোধী মিছিলে রাজা
Next বার্সার জয়ে মেসির জোড়া গোল

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply