নতুন রূপে ইউটিউব

নতুন রূপে ইউটিউব

৩১ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): জনপ্রিয় ভিডিও নেটওয়ার্কিং সাইট ইউটিউব তাদের ডিজাইন থেকে শুরু করে ফিচার পর্যন্ত, বেশ কয়েকটি পরিবর্তন এনেছে। ডেস্কটপ সংস্করণের পাশাপাশি ইউটিউব এর মোবাইল অ্যাপে ও লেগেছে পরিবর্তনের ছোঁয়া।

ইউটিউব এর ব্লগ পোস্টে এ পরিবর্তন সমূহ উল্লেখ করা হয়েছে। এক নজরে জেনে নিন কি কি পরিবর্তন এসেছে ইউটিউব এর ডিজাইন এবং ফিচারে।

নতুন লোগো
ইউটিউব তাদের লোগোতে পরিবর্তন এনেছে। নতুন এই লোগোটিতে ‘টিউব’ এর ওপর গুরুত্ব কম দেয়া হয়েছে। এছাড়াও এতে নতুন একটি ‘আইকন প্লে’ বোতাম যোগ করা হয়েছে। এর ফন্ট এবং রঙ এও পরিবর্তন আনা হয়েছে।

সাদা ডেস্কটপ সংস্করণ
ইউটিউব তাদের ডেস্কটপ সংস্করণেও পরিবর্তন এনেছে যেখানে গুগল এর নান্দনিক ডিজাইনে ব্যবহৃত উপাদানগুলোর প্রাধান্য লক্ষ্য করা গেছে। নতুন ডেস্কটপ সংস্করণে লাল এর চাইতে সাদা রঙ এর আধিক্য বেশি অর্থাৎ এতে সাদা অংশ বেশি রয়েছে। এতে ভিডিও থাম্বনেল এর জন্য অতিরিক্ত রুমও রয়েছে। এছাড়াও ডেস্কটপ সংস্করণে নতুন একটি অপশনও যোগ করা হয়েছে। আর তা হলো, আপনি চাইলে এখন থেকে ইউটিউব চলাকালীন সময়ে পুরো ডেস্কটপ পর্দাটিকেই কালো করে ফেলতে পারবেন। উল্লেখ্য গত ১২ বছরে ইউটিউব এর ডেস্কটপ সংস্করণটির এ ধরনের পরিবর্তন বেশ কয়েক বারই হয়েছে।

বস্তুগত নকশার মোবাইল অ্যাপ
ইউটিউব এর মোবাইল অ্যাপটিতেও বেশ কিছু পরিবর্তন এসেছে। নতুন ডিজাইনে বস্তুগত নকশাকে প্রাধান্য দেয়া হয়েছে। এর পর্দায় সাদা অংশের পরিমাণ বৃদ্ধি পেয়েছে এবং রঙের শীর্ষে এখন আর কোনো লাল ব্যানার ও নেই।

মোবাইল অ্যাপ এর এই নতুন ডিজাইনের পাশাপাশি, ‘ভেরিয়েবল স্পিড’ নামক জনপ্রিয় ডেস্কটপ ফিচারটিও এবার মোবাইল অ্যাপে যোগ করা হয়েছে।

এছাড়াও অবশেষে মোবাইল অ্যাপটিতে একটি অ্যাডাপ্টিভ প্লেয়ার যুক্ত হয়েছে, যার ফলে মোবাইল অ্যাপে এখন থেকে বিরক্তিকর ব্ল্যাক বার ছাড়াই উল্লম্ব ভিডিওগুলো প্রদর্শন করতে পারবে ইউটিউব।

Previous ঈদের বিশেষ টিভি আয়োজন
Next পালিত কন্যার সঙ্গে অবৈধ সম্পর্ক রাম রহিমের!

About author

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

গ্রাহক তথ্য চলে যাবে ইন্টারনেট সেবাদাতাদের কাছে!

৬ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বারাক ওবামার সময়কালে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের ক্ষেত্রে গ্রাহক-গোপনীয়তা অক্ষুণ্ন রাখার নিয়ম থাকলেও গত সোমবার এ নীতি বাতিল করে একটি নতুন আদেশে স্বাক্ষর করেছেন ডোনাল্ড ট্রাম্প।

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

গুগলের যে অ্যাপগুলো আপডেট করতে হবে

২৪ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): গুগল সম্প্রতি এক সতর্কবার্তায় জানিয়েছে, তাদের কিছু অ্যাপের পুরোনো সংস্করণ কয়েক মাসের মধ্যে কাজ করা বন্ধ করে দেবে। তাই যারা গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল শিট

বিজ্ঞান-প্রযুক্তি ০ Comments

সেলফি স্পেশাল স্লিম ফোন এনেছে ওয়ালটন

৩ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): নিজের ছবি নিজে তোলার এই হাল ফ্যাশন আজ দারুণ জনপ্রিয়। বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী চান চমৎকার সেলফি দেয় এমন ফোন। প্রত্যাশা পূরণে আকর্ষণীয় সেলফি তোলার সুবিধাযুক্ত নতুন

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply