মধু-লেবুর পানির উপকারিতা

মধু-লেবুর পানির উপকারিতা

৯ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ঘরোয়া পদ্ধতিতে তাড়াতাড়ি ওজন কমাতে বহু মানুষ সকালে পানিতে মধু আর লেবুর রস মিশিয়ে খেয়ে থাকেন। ওজন কমানো ছাড়াও এই মধু-লেবুর পানি আমাদের জন্য দারুণ উপকারী।

চিকিৎসকেরা জানাচ্ছেন, মধু-লেবুর পানি খেলে আমাদের শরীরে আর কী কী হতে পারে-

১) লেবু আর মধু দুটিই খাবারকে তাড়াতাড়ি হজম করতে সাহায্য করে। হজমশক্তি বাড়ায়। অন্ত্রের কোষ পরিস্কার রাখে। শরীর থেকে সমস্ত টক্সিন দূর করে। অতিরিক্ত ওজন বাড়ার প্রবণতা কমায়। তাই ওজন কমানোর জন্য আদর্শ মধু-লেবুর পানি।

২) এক গ্লাস অল্প গরম পানিতে কয়েক ফোঁটা মধু আর লেবুর রস মিশিয়ে খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয়। কোষ্ঠকাঠিন্য দূর করার সবথেকে ভালো ঘরোয়া উপায় এটি।

৩) লিভারকে সুস্থ রাখার সবচেয়ে ভালো উপায় লেবু-মধুর পানি। লিভারকে পরিস্কার রাখে। পুরো শরীরকে পরিস্কার রাখতে সাহায্য করে।

৪) সুস্থ এবং উজ্জ্বল ত্বকের জন্য আদর্শ মধু-লেবুর পানি। শরীর থেকে সমস্ত টক্সিন দূর করে শরীরে ঔজ্জ্বল্য নিয়ে আসে। ব্রণ, অ্যাকনে ছাড়াও ত্বকের সমস্ত সমস্যা দূর করে।

Previous ৯ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি):
Next নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

About author

You might also like

স্বাস্থ্য ০ Comments

ঘন ঘন প্রস্রাব হলে লবণ খাওয়ায় সতর্ক হোন

২৭ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  রাতে ঘন ঘন প্রস্রাবের চাপ আসে, হঠাৎ আপনার ঘুম ভেঙে যায়। বিছানা থেকে উঠেই তড়িঘড়ি করে দৌড়াতে হয় টয়লেটে। এ রকম ঘন ঘন প্রস্রাবের চাপের যন্ত্রণা

স্বাস্থ্য ০ Comments

মিষ্টি ফলেও কমে ডায়াবেটিস!

১৮ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): ডায়াবেটিক রোগীরা কি ফল খেতে পারবেন- এমন প্রশ্ন অনেকের মনেই আসে। বেশিরভাগ ফল মিষ্টি। আর ডায়াবেটিসের প্রধান শত্রু মিষ্টি। চিকিৎসকরাও মিষ্টি খেতে নিষেধ করে থাকেন। তাহলে

স্বাস্থ্য ০ Comments

শরীরে আঘাত লেগে ফুলে গেলে কী করবেন?

১ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): অনেক সময় শরীরের কোনো জায়গায় জোরে আঘাত লাগলে বা থেঁতলে গেলে দেখা যায় যে, সেই জায়গাটা প্রথমে লাল হয়ে ফুলে যায় এবং বেশ ব্যথা করতে থাকে।

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply