বইমেলায় আসছে নায়করাজের জীবনীগ্রন্থ

বইমেলায় আসছে নায়করাজের জীবনীগ্রন্থ

৯ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ঢাকাই সিনেমার নায়করাজ রাজ্জাক। প্রায় ৫০ বছরেরও বেশি সময় চলচ্চিত্রের সঙ্গে সম্পর্ক তার। সম্প্রতি পরলোকগত হয়েছেন এ বরেণ্য তারকা। বিখ্যাত এই অভিনেতার বর্ণাঢ্য জীবনকাহিনি নিয়ে বই লিখছেন চিত্রনাট্যকার ও গুণী চিত্রপরিচালক ছটকু আহমেদ। যা প্রকাশ পাবে আগামী অমর একুশে বইমেলায়। বিডি পাবলিকেশন থেকে বইটি প্রকাশ পাবে বলে প্রকাশনা কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়েছে বলেও জানিয়েছেন ছটকু আহমেদ।

নায়করাজের জীবনী নিয়ে বইটির নামকরণ করা হয়েছে- ‘নায়করাজ রাজ্জাক : টালিগঞ্জ থেকে ঢালিউড’। তবে আগামী বছরের জানুয়ারিতেই বইটি প্রকাশ করা হবে। শুধু বইমেলার আকর্ষণ হিসেবে বিডি পাবলিকেশন বইটি ফেব্রুয়ারিতে বইমেলায় আনবে।

এ প্রসঙ্গে ছটকু আহমেদ বলেন, ‘রাজ্জাক সাহেবের জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তাছাড়া নতুন প্রজন্মের জন্য রাজ্জাক সাহেবের জীবনী পাথেয় হয়ে থাকবে। সেই ভাবনা থেকেই বইটি লিখতে চাইছি। রাজ্জাক সাহেব বেঁচে থাকতেই এর কাজ শুরু করেছিলাম। এরই মধ্যে চল্লিশ শতাংশ লেখা শেষ হয়েছে।’

তিনি আরও বলেন, নায়করাজের জীবনী, শৈশব, উত্থান, জীবনের বাঁকবদল, সে সময়ের রাজনৈতিক অবস্থায় তার অবস্থান -এই সবকিছুর সঙ্গে সাহিত্যরস মিশিয়েই বইটি লেখা হচ্ছে। এই জীবনী প্রকাশের ক্ষেত্রে নায়করাজ রাজ্জাকের তিন পুত্র বাপ্পারাজ, বাপ্পি ও সম্রাটের পূর্ণ সমর্থন রয়েছে।

ছটকু আহমেদ পরিচালিত প্রথম ছবি ‘নাতবউ’-তে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক। সুপারহিট ওই ছবিতে আরো ছিলেন ববিতা, হাসান ইমাম, প্রবীর মিত্র। এছাড়া ছটকু আহমেদের পারিবারিক প্রোডাকশন থেকে নির্মিত আরো তিনটি ছবিতে অভিনয় করেছিলেন রাজ্জাক।

Share Button
Previous নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়
Next র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট বাড়লো বাংলাদেশের

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply