র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট বাড়লো বাংলাদেশের

র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট বাড়লো বাংলাদেশের

৯ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের সামনে র‍্যাঙ্কিংয়ে উন্নতির সুযোগ ছিল। ঢাকা টেস্ট জিতে সেই কাজটা অনেকটাই সহজ করে তুলেছিল মুশফিকুর রহিমের দল। কিন্তু চট্টগ্রাম টেস্টে সফরকারীদের কাছে ৭ উইকেটে হেরে যাওয়ায় তা আর হয়ে ওঠেনি। তবে র‍্যাঙ্কিংয়ে নিজেদের পরিবর্তন না হলেও গুরুত্বপূর্ণ পাঁচটি রেটিং পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ। আইসিসির নতুন তালিকায় এমনটাই দেখা গেছে। র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশের উপরে অবস্থান করায় চট্টগ্রাম টেস্ট হারায় খুব একটা ক্ষতি হয়নি টাইগারদের।

অন্যদিকে র‍্যাঙ্কিংয়ে নিচে অবস্থান করে বাংলাদেশের কাছে হেরে ঢাকা টেস্টের পরপরই দুঃসংবাদ শুনেছিল অস্ট্রেলিয়া। চতুর্থ অবস্থান থেকে দলটি নেমে এসেছিল পঞ্চম স্থানে। এতে দশমিকের ব্যবধানে এগিয়ে থাকা নিউজিল্যান্ডের উন্নতি হয় একধাপ। জায়গা করে নেয় অস্ট্রেলিয়ার হারানো স্থানে (চতুর্থ)।

চট্টগ্রাম টেস্ট শেষে র‍্যাঙ্কিংয়ে আর কোনো পরিবর্তন হয়নি অস্ট্রেলিয়ারও।

এদিকে যথারীতি আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে আছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত। তাদের ঠিক পরের অবস্থানে, অর্থাৎ দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

এক নজরে সর্বশেষ হালনাগাদকৃত আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং (বন্ধনীতে রেটিং পয়েন্ট)-

১. ভারত (১২৫)
২. দক্ষিণ আফ্রিকা (১১০)
৩. ইংল্যান্ড (১০৫)
৪. নিউজিল্যান্ড (৯৭)
৫. অস্ট্রেলিয়া (৯৭)
৬. পাকিস্তান (৯৩)
৭. শ্রীলঙ্কা (৯০)
৮. ওয়েস্ট ইন্ডিজ (৭৫)
৯. বাংলাদেশ (৭৪)
১০. জিম্বাবুয়ে (০)

Previous বইমেলায় আসছে নায়করাজের জীবনীগ্রন্থ
Next যেসব সাপ্লিমেন্ট গ্রহণে ক্যানসারের ঝুঁকি বাড়ে

About author

You might also like

খেলা ০ Comments

সাকিবকে টপকে গেলেন মাশরাফি

ঢাকা ২৯ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): সাকিব আল হাসানকে ছাড়িয়ে গেলেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশি বোলারদের মধ্যে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট এখন তার। বাংলাদেশের পক্ষে সাকিব-মাশরাফি দুজনের উইকেট ২২১টি। তবে বাংলাদেশের

খেলা ০ Comments

নতুন টেস্ট অধিনায়ক তামিম

ঢাকা ১৯ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): ইনজুরির কারণে বর্তমান অধিনায়ক মুশফিকুর রহিম খেলতে পারছেন না। তাই বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক ঘটছে তামিম ইকবালের। তিনি হবেন বাংলাদেশের নবম টেস্ট অধিনায়ক।

খেলা ০ Comments

আজারবাইজানের জালে জার্মানির চার গোল

২৭ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বিশ্বকাপ বাছাইপর্বে রোববার রাতে আজারবাইজানের মুখোমুখি হয় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। অপেক্ষাকৃত দুর্বল দল আজারবাইজান জার্মানির প্রত্যাশিত জয়ে খুব একটা প্রতিবন্ধকতা তৈরি করতে পারেনি। আন্দ্রে শুরলের জোড়া

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply