৮ বছর পর পাকিস্তানে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা

৮ বছর পর পাকিস্তানে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা

১১ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের খেলোয়াড়দের বহনকারী বাসের উপর সন্ত্রাসী হামলার ৮ বছর পর আবার পাকিস্তান সফরে যাচ্ছে লঙ্কানরা। তবে এবার তারা যাবে কেবল একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে।

আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহ থেকে অক্টোবর মাসের শেষ সপ্তাহ পর্যন্ত ২ ম্যাচ টেস্ট, ৫ ম্যাচ ওয়ানডে ও ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। টেস্ট ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ আরব আমিরাতে হলেও টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি হবে পাকিস্তানে। ২৯ অক্টোবর শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পাকিস্তানের লাহোরে হবে বলে খবর প্রকাশ করেছে রয়টার্স ও পাকিস্তানের বিভিন্ন সংবাদ মাধ্যম।

মূলত আইসিসি বিশ্ব একাদশকে পাকিস্তানের খেলতে পাঠানোর পর সাহস পেয়েছে শ্রীলঙ্কা। তাইতো তারাও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তানে যেতে পারে।

২০০৯ সালে এই শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার নিষিদ্ধ। এরপর থেকে গেল ৮ বছর ধরে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টা করে যাচ্ছে দেশটির সরকার ও ক্রিকেট বোর্ড। মাঝে জিম্বাবুয়ে ও আফগানিস্তান দল পাকিস্তান সফর করলেও প্রথম সারির কোনো টেস্ট খেলুড়ে দেশ সফর করেনি। শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচ খেলতে গেলে তারা হবে প্রথম সারির টেস্ট খেলুড়ে প্রথম কোনো দেশ যারা সন্ত্রাসী হামলার ৮ বছরের মাথায় আবার পাকিস্তান সফরে যাবে।

অবশ্য পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি লাহোরে হয়েছে। সেখানে অবশ্য সব দেশের খেলোয়াড়রা খেলতে যাননি।

Share Button
Previous ‘বাবা’ রামদেবকে বিয়ে করতে চান দুই বলিউড অভিনেত্রী!
Next মাঝ আকাশে পাইলটের ভূয়া সেলফি!

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply