কুতুপালং শরণার্থী শিবিরে প্রধানমন্ত্রী

কুতুপালং শরণার্থী শিবিরে প্রধানমন্ত্রী

১২ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): মিয়ানমারে জাতিগত সহিংসতায় নিপীড়নের শিকার হয়ে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে দেখতে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কক্সবাজার বিমানবন্দর থেকে সড়কপথে বেলা সাড়ে ১১টায় কুতুপালং ক্যাম্পে পৌঁছায় প্রধানমন্ত্রীর গাড়িবহর।

এর আগে মঙ্গলবার সকাল ১০টা ১৫ মিনিটে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৯০৯ ফ্লাইটটি।

তার সফরসঙ্গী হয়ে ঢাকা থেকে আসেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী জাবেদ, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, কক্সবাজারের সাংসদ সাইমুম সরোয়ার কমল, সাতকানিয়ার সাংসদ আবু রেজা নদভী, মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, সিনিয়র সচিব সইরা বেগম ও এহসানুল করিম।

কক্সবাজার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

সোমবার দিবাগত রাত থেকে থেমে থেমে বৃস্টি হলেও সকাল ৯টা থেকে কুতুপালং ক্যাম্পের ভেতর গড়া মঞ্চে সভার কার্যক্রম শুরু হয়। বক্তব্য রাখছেন জেলা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে বৃষ্টি উপেক্ষা করেও অপেক্ষায় রয়েছে ক্যাম্পের কয়েক লাখ রোহিঙ্গা।

টানা দু’বারের প্রধানমন্ত্রী হিসেবে এটি তার অষ্টমবারের মতো কক্সবাজার সফর।

তবে দেশের প্রধানমন্ত্রীদের মধ্যে এই প্রথমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসা কোনো প্রধানমন্ত্রীর সফর এটি। নানা কারণে অপরাধপ্রবণ এলাকা হিসেবে পরিচিত উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পগুলো। তাই প্রধানমন্ত্রীর আগমনে বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।

উল্লেখ্য, ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে শুরু হওয়া বর্বরতায় প্রাণ বাঁচাতে নতুন করে বাংলাদেশে ঢুকে পড়ে তিন লক্ষাধিক রোহিঙ্গা।

Share Button
Previous ঢাকা আবাহনীর চতুর্থ জয়
Next উ. কোরিয়ার বিরুদ্ধে ফের নিষেধাজ্ঞা আরোপ

You might also like

জাতীয়

বাংলাদেশ ও সুইডেনের একসঙ্গে কাজ করার অঙ্গীকার

১৬ জুন ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশ এবং সুইডেন সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই এবং সহযোগিতার নতুন ক্ষেত্র হিসেবে জ্বালানি নিরাপত্তা, প্রযুক্তিগত উদ্ভাবন, ব্যবসা এবং নগর উন্নয়নে একযোগে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ

জাতীয়

মিয়ানমারের কোনো আশ্বাসে আস্থা রাখছে না বাংলাদেশ

ঢাকা ২৮ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): রোহিঙ্গা সংকটে দ্বিপাক্ষিক আলোচনায় মিয়ানমারের কোনো আশ্বাসে বাংলাদেশ আস্থা রাখছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব শহিদুল হক। শনিবার দৈনিক যুগান্তরের উদ্যোগে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে

জাতীয়

কুমিল্লা বিভাগ হবে ‘ময়নামতি’ নামে

ঢাকা ১৪ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): এখন থেকে নতুন বিভাগ হলে তা জেলার নামে হবে না। ফলে কুমিল্লা বিভাগের নামকরণ হবে ময়নামতি বিভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply