সততা ও নিষ্ঠার সঙ্গে আইনের রক্ষক হয়ে কাজ করবে পুলিশ: প্রধানমন্ত্রী

সততা ও নিষ্ঠার সঙ্গে আইনের রক্ষক হয়ে কাজ করবে পুলিশ: প্রধানমন্ত্রী

রাজশাহী ১৪ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সততা ও নিষ্ঠার সঙ্গে আইনের রক্ষক হয়ে কাজ করবে পুলিশ। দেশের সঙ্কটময় মুহূর্তে প্রচলিত আইন ও নৈতিক মূল্যবোধই হবে তাদের পেশাগত দায়িত্ব।

বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে কাউন্টার টেরোরিজম ইউনিট গঠন ও পুলিশ আধুনিকায়নে তথ্যপ্রযুক্তি চালু করা হয়েছে।

তিনি বলেন, শান্তি নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক বাংলাদেশ পুলিশ। শুধু স্বাধীনতা সংগ্রামেই নয়, দেশের সঙ্কটময় মুহূর্তে পুলিশ সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেন। গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের আন্তরিকতা, কর্মদক্ষতা ও পেশাদারিত্ব দেশবাসীর কাছে প্রশংসিত হচ্ছে।

নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন,‘পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে।

এর আগে প্রবল বৃষ্টির মধ্যেই সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির মাঠে অবতরণ করে।

সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজে যোগদান করে প্রধানমন্ত্রী ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ৬টি প্রকল্পের উদ্বোধন করেন।

এরপর বিকালে তিনি নগরের উপকণ্ঠ হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

১৬টি উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীররক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার ও রাজশাহী শিশু হাসপাতাল।

Share Button
Previous ‘রাখাইনে সহিংসতা দ্রুত বন্ধ করুন’
Next সরকার মিথ্যাচার করছে : ফখরুল

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply